‘পুলিশকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় নিয়ে যেতে চাই’

মৌলভীবাজার, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মৌলভীবাজার | 2023-08-28 23:06:18

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, দেশের থানাগুলোকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় নিয়ে যেতে চাই। আমি স্বপ্নের পুলিশ উপহার দিতে চাই।

শনিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় মৌলভীবাজার পুলিশ লাইন্সে জেলা পুলিশের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, গত দুই বছরে ৯৯৯-এ ২ কোটি মানুষের কাছ থেকে সাহায্যের জন্য ফোন পেয়েছি। এর মধ্যে অর্ধকোটি (৫০ লাখ) মানুষকে সাহায্য করেছি। এটা অনেক বড় একটি বিষয়। সাধারণ মানুষের জন্য পুলিশের এক বিশাল সেবা।

পুলিশ চায় মানুষকে সেবা দিতে, মানুষকে সাহায্য করতে। পুলিশকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় নিয়ে যেতে চাই। সেই প্রচেষ্টাই অব্যাহত আছে। তিনি বলেন, আমরা মানুষের স্বপ্নের পুলিশ হতে চাই। জনগণের পুলিশ হতে চাই। জনগণের পাশে থাকতে চাই। স্বপ্নের পুলিশ উপহার দিতে চাই।

এ সময় তিনি দর্শকদের প্রশ্ন করে বলেন আগের চেয়ে এখন মানুষ ভালো সেবা পাচ্ছে কি না ?। তখন হ্যাঁ সূচক উত্তর পেয়ে তিনি বলেন, ‘আমরা পুলিশ আপনাদেরই সন্তান, স্বজন। আমরা অন্য গ্রহ থেকে আসিনি।

এসময় আইজিপি কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন পুলিশ মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। এমনকি কোনো পুলিশ সদস্যও যদি মাদকের সঙ্গে জড়িত থাকে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আপনাদের পুলিশ হতে চাই, জনগণের পুলিশ হতে চাই।

জেলা পুলিশ সুপার ফারুক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল হাসান, মৌলভীবাজার, হবিগঞ্জ, সিলেট ও সুনামগঞ্জ জেলার পুলিশ সুপারসহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা, জেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও সুধীজন উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর