চাঁদা না পেয়ে মুক্তিযোদ্ধাকে পেটাল যুবলীগ নেতা

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 07:43:20

রাজশাহীতে ১০ লাখ টাকা চাঁদা না পেয়ে মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের ওপর হামলা করেছে যুবলীগের এক নেতা ও তার ভাতিজা।

শনিবার (২৫ জানুয়ারি) বিকেলে নগরীর মেহেরচন্ডী এলাকার দায়রাপুকুর এলাকায় এ ঘটনা ঘটে।

হামলায় মুক্তিযোদ্ধা ওয়াহেদ উদ্দিন (৬৩) ও তার ছেলে নাহিন ইসলাম আহত হয়েছেন। তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলাকারী আসাদ আলী রাজশাহী মহানগরীর ২৬ নম্বর ওয়ার্ড (পূর্ব ) যুবলীগের সভাপতি। এ ঘটনায় শনিবার (২৫ জানুয়ারি) রাত ৮টার দিকে নগরীর চন্দ্রিমা থানায় হত্যাচেষ্টা মামলা দায়ের করেছে ভুক্তভোগী ওয়াহেদ উদ্দিন।

মামলার এজহার সূত্রে জানা গেছে, ২০১৯ সালের শুরুর দিকে মুক্তিযোদ্ধা ওয়াহেদ উদ্দিন বাড়ি নির্মাণের জন্য নগরীর মেহেরচন্ডী দায়রাপাঁক এলাকার স্থানীয় বাসিন্দা যুবলীগ কর্মী রাসেলের কাছ থেকে তিন কাঠা জমি ক্রয় করেন।

সেসময় থেকে রাসেলের চাচা যুবলীগ নেতা আসাদ আলী মুক্তিযোদ্ধা ওয়াহেদের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলেন। চাঁদা না দিলে সেখানে বাড়ি করতে দেবেন না বলে হুমকি দেন।

শনিবার (২৫ জানুয়ারি) বিকেলে মুক্তিযোদ্ধা ওয়াহেদ উদ্দিন বাড়ি তৈরীর জন্য ট্রাকে করে ইট নিয়ে আসেন। এ সময় যুবলীগ নেতা আসাদ ও জমির আগের মালিক যুবলীগ কর্মী রাসেল ইট নামাতে বাধা দেন।

তারা ওয়াহেদ উদ্দিনের কাছে ফের চাঁদা দাবি করেন। ওয়াহেদ চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে গালিগালাজ ও মারধর শুরু করে। তাদেরকে বাধা দিতে গেলে মুক্তিযোদ্ধার ছেলে নাহিনকেও ছুরিকাঘাত করা হয়। পরে আহতদের উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করা হয়।

চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুম মুনির বলেন, মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা অভিযোগে আসাদ আলী ও রাসেল নামের দুইজনের বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনার পর থেকে তারা দুইজন পলাতক। তাদেরকে ধরতে অভিযানে নেমেছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর