গাজীপুরে তিন ইটভাটাকে ১৭ লাখ টাকা জরিমানা

গাজীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2023-08-29 19:57:53

গাজীপুরের তিনটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদেরকে ১৭ লাখ টাকা জরিমানাও করা হয়।

রোববার (২৬ জানুয়ারি) দিনব্যাপী পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাকছুদুল ইসলামের নেতৃত্বে নগরীর গাছা ও কাশিমপুর এলাকার অবৈধ ইটভাটায় অভিযান চালানো হয়।

অভিযানে গাজীপুর পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক আব্দুস সালাম সরকার, সহকারী উপ-পরিচালক আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার এবং র‌্যাব, পুলিশ ও গাজীপুর ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

আব্দুস সালাম সরকার জানান, গাছা এলাকার শাপলা ব্রিকসের মালিককে ৬ লাখ ও পদ্মা ব্রিকসের মালিককে ৬ লাখ টাকা করে মোট ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ নির্দিষ্ট সময়ে পরিশোধ না করলে তাদের ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

এ ছাড়াও কাশিমপুরের হাতিমারা এলাকার পল্লী ব্রিকসের মালিকের কাছ থেকে ৫ লাখ টাকা জরিমানা আদায় মিলিয়ে তিন ইটভাটাকে মোট ১৭ লাখ টাকা জরিমানা করা হয়।

আদালতের নির্দেশে এসব অভিযান পরিচালনা করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘পর্যায়ক্রমে গাজীপুর জেলার সব অবৈধ ইটভাটায় অভিযান চালানো হবে।’

এ সম্পর্কিত আরও খবর