নকল না করার শপথ নিল শিক্ষার্থীরা

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-18 12:56:56

সুন্দর জীবন গড়ার প্রত্যয়ে দেশ ও জাতির জন্য নিজেদের আত্মসমর্পণ করা ও নকল না করার দৃঢ় প্রত্যয় নিল রাজবাড়ীর বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ২৫৭ এসএসসি পরীক্ষার্থী।

সোমবার (২৭ জানুয়ারি) বেলা ১১টায় বিদ্যালয় প্রাঙ্গণে আসন্ন এসএসসি (জেনারেল ও কারিগরি) পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে এই শপথ গ্রহণ করেন শিক্ষার্থীরা।

নকল না করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বিদ্যালয়ের বিদায়ী শিক্ষার্থী রক্তিম দে, আবু তালহা, নাফিজ মাহমুদ, নোমান, হ্যাপি ও শ্রয়াস মজুমদার বলেন, ‘আমরা বিদ্যালয়ের শ্রেণি পরীক্ষায় কখনো নকল করিনি। আর কখনো করতেও চাই না। আমরা আজ বিদ্যালয়ের এই অনুষ্ঠানে শপথ গ্রহণ করছি- আমরা জীবনে কখনো অন্যায় কাজ করব না, দেশের প্রতি আনুগত্য থাকব। দেশকে ভালোবাসব।’

রাজবাড়ীর বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা, ছবি: বার্তা২৪.কম

নকল না করার শপথ গ্রহণের পর শিক্ষার্থীদের হাতে লাল ও সাদা অর্কিড এবং চকলেট তুলে দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুতুব উদ্দিন মোল্লা।

এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য মাসুদ মোল্লা, সহকারী প্রধান শিক্ষক রেজাউল করিম, সহকারী শিক্ষক মাধবী রাণী, জিল্লুর রহমান, ফারুক হোসেন, বিজন গাইন প্রমুখ।

উল্লেখ্য, আগামী ৩ ফেব্রুয়ারি সারা দেশে এক সঙ্গে ২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরই ধারাবাহিকতায় ওই বিদ্যালয়ের ২৫৭ এসএসসি পরীক্ষার্থীর বিদায় সংবর্ধনার আয়োজন করে কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত আরও খবর