করোনাভাইরাস ঠেকাতে চুয়াডাঙ্গা সীমান্তে সতর্কতা

চুয়াডাঙ্গা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা | 2023-08-25 02:21:14

চীনের করোনা ভাইরাস প্রতিরোধে সতর্কতমূলক প্রস্তুতির জন্য চুয়াডাঙ্গার দুই সীমান্তে মেডিকেল টিম গঠন করা হয়েছে।

সোমবার (২৭ জানুয়ারি) সকাল থেকে জয়নগর সীমান্তে ৬ সদস্য বিশিষ্ট মেডিকেল টিম স্বাস্থ্য পরীক্ষা করছেন। 

জেলার সিভিল সার্জন মারুফ হাসান বলেন, মেডিকেল টিমের সদস্যরা ভারত থেকে বাংলাদেশে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করছেন।

এদিকে চুয়াডাঙ্গা দর্শনা রেল স্টেশনেও জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে বসানো হয়েছে একটি মেডিকেল টিম। স্টেশনে ভারত-বাংলাদেশ মৈত্রী ট্রেনে বাংলাদেশে আসা ভারতীয় যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করছে তারা।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা জয়নগর সীমান্ত দিয়ে প্রতিদিন ১২শ' থেকে ১৫শ' ও দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশন দিয়ে ট্রেনে বিভিন্ন দেশের যাত্রীরা বাংলাদেশে প্রবেশ করে। চীনের করোনা ভাইরাস প্রতিরোধে জেলার এই দুই সীমান্তে মেডিকেল চেকপোস্ট বসানো হয়েছে। সদর হাসপাতালে মেডিকেল অফিসার ডাক্তার শাকিল আরসালনকে প্রধান করে ৬ সদস্যর একটি টিম করা হয়েছে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য। ভারতের গেদে সীমান্তে এখনো কোনো ধরনের স্বাস্থ্য পরীক্ষা বা করোনা সম্পর্কে যাত্রীদের কোনো নির্দেশনা না দেয়া হলেও চুয়াডাঙ্গা জয়নগর সীমান্তে এ ভাইরাস সম্পর্কে যাত্রীদের নির্দেশনা দেয়া হচ্ছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সিভিল সার্জন ডাক্তার মারুফ হাসান বার্তা২৪.কমকে বলেন, চুয়াডাঙ্গায় সড়ক ও রেলপথ দিয়ে ভারত ও বাংলাদেশের যাত্রীরা আসা যাওয়া করে। যেসব যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল টিম করা হয়েছে। যদিও আমাদের দেশে এই ভাইরাস আসার সম্ভাবনা খুবই কম তবুও আগাম করোনা ভাইরাস প্রতিরোধে আমরা সতর্ক অবস্থানে আছি।

এ সম্পর্কিত আরও খবর