স্কয়ারের লুট হওয়া আড়াই কোটি টাকার ওষুধের কাঁচামাল উদ্ধার

গাজীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2023-08-26 15:48:11

গাজীপুরে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আড়াই কোটি টাকা মূল্যের ওষুধের কাঁচামালসহ লুট হওয়া কাভার্ডভ্যান উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (২৭ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে গাজীপুর শহরের গাছা থানার উত্তর খাইলকৈর এলাকার সালামের দুইতলা বাড়ির নিচতলা থেকে ১৯৩ কন্টেইনার ওষুধের কাঁচামাল উদ্ধার করা হয়।

গত ১৪ জানুয়ারি রাত সাড়ে ৯টার দিকে কালিয়াকৈর উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের তুরাগ সিএনজি পাম্পের সামনে থেকে ২৬৯টি কন্টেইনার ভর্তি স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের একটি কাভার্ডভ্যান লুট হয়।

কালিয়াকৈর থানার পরিদর্শক (অপারেশন) মনিরুজ্জামান খান বার্তা২৪.কমকে জানান, ঢাকার বিমানবন্দর থেকে ২৬৯টি কন্টেইনার নিয়ে কাভার্ডভ্যানটি কালিয়াকৈরের কারখানায় ফিরছিল। তুরাগ পাম্পের সামনে আসার পর একটি মাইক্রোবাস কাভার্ডভ্যানটির পথরোধ করে। এ সময় ডাকাতরা পুলিশ পরিচয়ে কাভার্ডভ্যানের চালক ও তার সহযোগীকে (হেলপার) গাড়ি থেকে নামিয়ে দেয়। এরপর ডাকাতরা কাভার্ডভ্যানটি নিয়ে সাভারের জামসিং নামক এলাকায় যায়। সেখানে একটি বাড়িতে লুট করা মালামাল সারা রাত রাখে। সেখান থেকে পরদিন ঢাকার মিটফোর্ড হয়ে কেরানীগঞ্জের আতাসুর গ্রামে এসব মালামাল নেয়া হয়।

তিনি আরও জানান, সোমবার (২৭ জানুয়ারি) ভোর ৪টার দিকে কেরানীগঞ্জের আতাসুর গ্রামের রহিম নামক এক ব্যক্তির মালিকাধীন একটি ক্যামিকেল কারখানা থেকে ১৬টি কন্টেইনার উদ্ধার ও দুজনকে আটক করা হয়। এরপর তাদের কাছ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী খাইলকৈর এলাকা থেকে ১৯৩টি কন্টেইনার উদ্ধার করা হয়।

লুট হওয়া বাকি ৬০টি কন্টেইনার দ্রুত সময়ের মধ্যেই উদ্ধার হবে জানিয়ে কালিয়াকৈর থানার পরিদর্শক মনিরুজ্জামান জানান, কন্টেইনারগুলোতে পাউডার জাতীয় এন্টিবায়োটিক ‘সেফ-৩’ ও ডায়াবেটিসের ওষুধ তৈরির কাঁচামাল রয়েছে। এগুলো ভারত থেকে বাংলাদেশে আমদানি করা হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর