লক্ষ্মীপুরে পৃথক অগ্নিকাণ্ডে ১৪ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-09-01 12:10:47

লক্ষ্মীপুরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে পৃথক দুটি অগ্নিকাণ্ডে ১৪টি ব্যবসা-প্রতিষ্ঠান ও একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) ভোরে সদর উপজেলার ভবানীগঞ্জ ও রায়পুর ডাকঘর এলাকায় পৃথক এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা গেছে, সদরের ভবানীগঞ্জ মধ্যবাজারের আনোয়ারের দোকানে আগুন দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেন। মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এরআগেই খালেকের ফল দোকান, রাফিকা ফ্যাশন, স্মৃতি টেইলার্স, আলী ফার্মেসি, জসিম টেইলার্স, মা মেডিসিন, জননী শাড়ি ঘর, ফারুক কীটনাশক ও শিফনের ফল দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৯০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ব্যবসায়ীরা।

অগ্নিকাণ্ডের দোকানের সব পুড়ে গেছে

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ওয়াসী আজাদ বলেন, ‘ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এরআগেই মালামালসহ ১০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতির পরিমাণ নির্ণয়ের কাজ চলছে।’

এদিকে, রায়পুর ডাকঘর এলাকায় একটি চায়ের দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন ছড়িয়ে পড়ে। ফজরের নামাজ পড়তে আসা মুসল্লিরা আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এরআগেই একটি ওষুধের ফার্মেসি, দুটি চায়ের দোকান, একটি সাইকেল গ্যারেজ ও একটি বসতঘর পুড়ে যায়। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানায় ভুক্তভোগীরা।

এ সম্পর্কিত আরও খবর