প্রবাসী মোরশেদ হত্যা মামলায় ৮ আ.লীগ নেতা খালাস

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,লক্ষ্মীপুর | 2023-08-22 13:52:04

লক্ষ্মীপুরে প্রবাসী মোরশেদ আলম হত্যা মামলার ৮ আসামিকে খালাস দিয়েছেন আদালত। তারা আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মী।

 

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহেনূর এ রায় দেন। তবে রায়ের বিষয়ে বাদী পক্ষের কারো বক্তব্য পাওয়া যায়নি।

জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) মো. জসিম উদ্দিন মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসামিদের বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত থাকার কোন প্রমাণ দিতে পারেনি বাদীপক্ষ। এতে অভিযোগ প্রমাণিত না হওয়ায় দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে আদালত সকল আসামিকে খালাস প্রদান করেন।

খালাসপ্রাপ্তরা হলেন সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কাশেম জিহাদী, বশিকপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহবায়ক মশিউর রহমান নিশান, যুবলীগ নেতা আলাউদ্দিন, যুবলীগ কর্মী রিপন, মুরাদ ও রানাসহ ৮ জন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলা বিরাহিমপুর গ্রামের প্রবাসী মোরশেদ আলমের কাছ থেকে সন্ত্রাসীরা চাঁদা দাবি করে। দাবি করা টাকা না পেয়ে সন্ত্রাসীরা ২০১৩ সালের ২২ নভেম্বর রাতে ঘুমন্ত অবস্থায় মোরশেদকে গুলি করে হত্যা করে। দুইদিন পর নিহতের মা নুরজাহান বেগম বাদী হয়ে ১২ জনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে মামলার প্রধান আসামি আবুল কাশেম জিহাদীসহ ৮ জনের বিরুদ্ধে আদালতে পুলিশ অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে মামলায় আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি। এতে আদালত আসামিদের খালাস প্রদান করেন।

এ সম্পর্কিত আরও খবর