নৃশংসভাবে মেছো বাঘ হত্যার পর উল্লাস

চুয়াডাঙ্গা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,চুয়াডাঙ্গা | 2023-08-30 06:37:30

চুয়াডাঙ্গায় একটি বন্য মেছো বাঘকে লাঠি দিয়ে পিটিয়ে আহত করার পর তীর নিক্ষেপ করে নৃশংসভাবে হত্যা করেছে কয়েকজন যুবক। হত্যার পর মৃত মেছো বাঘটি নিয়ে তারা উল্লাসও করে তারা।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সদর উপজেলার গাইদঘাটে এ ঘটনা ঘটে।

গাইদঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বখতিয়ার হামিদ বার্তা২৪.কম-কে বলেন অনেকদিন ধরেই বন্যপ্রাণী নিয়ে কাজ করছেন তিনি। সম্প্রতি সময়ে কিছু উঠতি বয়সের ছেলেরা গ্রামে ঢুকে পাখি শিকার সহ বন্যপ্রাণীদের নির্মমভাবে হত্যা করছে।

মঙ্গলবার গ্রামের বান্দালির মাঠে মেছো বাঘটি দেখে ফাঁদ পাতে কিছু যুবক। এ সময় তাদের ফাঁদে আটকে যায় মেছো বাঘটি। পরে বাঘটিকে পিটিয়ে জখম করে তারা। কিছুক্ষণ পর আহত বাঘটিকে তীর নিক্ষেপ করে নৃশংসভাবে হত্যা করা হয়। মৃত মেছো বাঘটিকে নিয়ে তারা উল্লাস করে। যুবকরা চুয়াডাঙ্গা শহরের মুক্তিপাড়ার বাসিন্দা।

গ্রামের রাজিব নামের এক শিক্ষার্থী জানান, মেছো বাঘ পিটিয়ে হত্যার বিষয়টি জেলা বন বিভাগের কর্মকর্তাদের জানালেও তাদের কেউ ঘটনাস্থলে যায়নি। পরে কাউকে না পেয়ে সন্ধ্যায় মাঠেই কয়েকজন শিক্ষার্থীকে নিয়ে মৃত মেছো বাঘটিকে মাটিচাপা দেয়া হয়।

জেলা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকির হোসেন বার্তা২৪.কম-কে জানান, বিষয়টি বিকেলে শুনেছেন তিনি। ঘটনাটার সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, এর আগেও মেছো বাঘটি আটকে পড়েছিল ফাঁদে। সে সময় বাঘটিকে মুক্ত করা হয়েছিল। এবারের ঘটনাটি দুঃখজনক। এ বিষয়ে কেউ অভিযোগ করলে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর