দুর্নীতির অভিযোগে নোয়াখালী মহিলা কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে তদন্ত

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-09-01 03:35:03

নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে নোয়াখালী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আখতারী বেগমের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। বুধবার (২৯ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত শিক্ষা মন্ত্রণালয়ের কুমিল্লা অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ মাধ্যামিক উপ-পরিচালক (কলেজ) এর মো. বাহাদুর হোসেনের নেতৃত্বে একটি দল তদন্ত শুরু করে।

দীর্ঘদিন ধরে ভূয়া বিল-ভাউচার ও ছাত্রী হোস্টেলে ১৫০ সিটের অতিরিক্ত ছাত্রী ভর্তির মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়াসহ নানা অভিযোগ রয়েছে অধ্যক্ষ আখতারী বেগমের বিরুদ্ধে।

এ ছাড়া গত বছর আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে ফুল দেওয়ার সময় জুতা পায়ে দিয়ে উঠার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। বিষয়টি তখন বেশ সমালোচনার জন্ম দেয়, এটা নিয়ে বিভিন্ন অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নিন্দার ঝড় উঠে। কিন্তু তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এখন নানা বিষয়ে বিভিন্ন সংস্থা তার বিরুদ্ধে তদন্তে নেমেছে।

অধ্যক্ষ আখতারী বেগম নিজ এলাকার এ কলেজে চার বছর যাবৎ দায়িত্বে রয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর উপ-পরিচালক মো. বাহাদুর হোসেন তদন্তের সত্যতা স্বীকার করে জানান, আমাদের যা যা দরকার আমরা সংগ্রহ করেছি। আমরা ওপরে জমা দেব।

তবে নোয়াখালী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আখতারী বেগম সব অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কোনো অনিয়ম করিনি। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।

এ সম্পর্কিত আরও খবর