হাওর উন্নয়নে ৮০০ কোটি টাকার প্রকল্প

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হবিগঞ্জ | 2023-08-25 01:54:03

দেশের বিভিন্ন হাওর উন্নয়নের জন্য প্রায় ৮০০ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে হবিগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘হবিগঞ্জ হাওর বেষ্টিত এলাকা। হাওরবাসীর জীবনমান উন্নয়নে বিশেষ নজর দিচ্ছে সরকার। এরইমধ্যে হাওর উন্নয়নের জন্য প্রায় ৮০০ কোটি টাকার একটি প্রকল্প নেওয়া হয়েছে। যেখানে হাওর পাড়ের বাসিন্দাসহ কৃষকদের জন্য চমকপদ বেশ কিছু উপহার রয়েছে। এছাড়া ঢাকা-সিলেট ছয় লেনের মহাসড়ক, সুনামগঞ্জ থেকে হবিগঞ্জ হয়ে ঢাকা পর্যন্ত বাইপাস মহাসড়ক ও হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের কাজ দ্রুত শুরু করা হবে।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন। মানুষের জীবনমান উন্নয়ন করাই এ সরকারের একমাত্র লক্ষ্য। অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। যে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি মানুষের আস্থা বেড়েছে।’

এর আগে, হবিগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন মন্ত্রী।

এসময় আরও উপস্থিত ছিলেন- হবিগঞ্জ-২ আসেনর সংসদ সদস্য আব্দুল মজিদ খান, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, হবিগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ উল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) তারেক মো. জাকারিয়া ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী প্রমুখ।

এছাড়া হবিগঞ্জ কর্মরত বিভিন্ন সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর