বিএনপি নেতা শাহীন হত্যা মামলায় ১৪ জনের নামে চার্জশিট

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,বগুড়া | 2023-08-20 13:27:21

বগুড়ার বিএনপি নেতা ও পরিবহন ব্যবসায়ী অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন হত্যা মামলায় বগুড়া পৌরসভার প্যানেল মেয়র আমিনুল ইসলামকে প্রধান করে ১৪ জনের নামে চার্জশিট দাখিল করা হয়েছে।

শনিবার (১ ফেব্রুয়ারি) বিকেলে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আমবার হোসেন বগুড়ার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করেন। ১৪ জন আসামির মধ্যে ৫ জন গ্রেফতার এবং ৯ জন পলাতক রয়েছেন।

জানা গেছে, গত বছরের ১৪ এপ্রিল রাত ১০টায় উপশহর বাজার এলাকায় কুপিয়ে হত্যা করা হয় মাহবুব আলম শাহীনকে। তিনি বগুড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছাড়াও আইনজীবী ও পরিবহন ব্যবসায়ী ছিলেন।

এ ঘটনায় পরদিন ১৫ এপ্রিল নিহতের স্ত্রী আকতার জাহান শিল্পী বাদী হয়ে আমিনুল ইসলামসহ ৬ জনের নামে বগুড়া সদর থানায় মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক আমবার হোসেন মামলা তদন্তকালে আমিনুলসহ ৫ জন আসামীকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত ৫ জনের মধ্যে আমিনুল ছাড়া অন্য চারজন আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দী দেন। মামলা তদন্তকালে এজাহার নামীয় আসামি ছাড়াও আরও ৯ জনের জড়িত থাকার তথ্য-প্রমাণ পাওয়া যায়। আসামিদের স্বীকারোক্তি অনুযায়ী পরিবহন মালিক সমিতির দ্বন্দ্বের জের ধরে আমিনুল ইসলামের পরিকল্পনায় শাহীনকে হত্যা করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক আমবার হোসেন বার্তা২৪.কম-কে বলেন, এজাহারভুক্ত ৬ জনের মধ্যে মাহমুদ নামের একজনের জড়িত থাকার প্রমাণ পাওয়া না যাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়ার আবেদন করা হয়েছে। এ ছাড়াও এজাহারের বাইরে হত্যাকাণ্ডের সঙ্গে আরও ৯ জনের জড়িত থাকার প্রমাণ পাওয়া যাওয়ায় তাদের চার্জশিটে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর