পায়রা বিদ্যুৎকেন্দ্রে ২০ চীনা নাগরিক বিশেষ পর্যবেক্ষণে

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,পটুয়াখালী | 2023-08-29 22:41:13

পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রে কর্মরত ২০ চীনা নাগরিককে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। সম্প্রতি তারা চীন থেকে বাংলাদেশে ফিরেছেন।

পায়রা তাপ বিদ্যুতকেন্দ্রের অভ্যন্তরে এদের আলাদা সতর্ক অবস্থানে রাখা হয়েছে। মোট ১৪দিন এদের এভাবে বিশেষ পর্যবেক্ষণে রাখা হবে। এরপরে সবাই কাজে যোগদান করবেন।

কলাপাড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদারসহ বিদ্যুৎকেন্দ্রের বিশেষ মেডিকেল টিম চীনা নাগরিকদের করোনাভাইরাস আছে কি-না তা পরীক্ষা-নিরীক্ষা করছেন।

সোমবার (০৩ ফেব্রুয়ারি) ডা. চিন্ময় বার্তা ২৪.কম-কে জানান, সতর্কতামূলক পদক্ষেপ নেয়া ২০ চীনা নাগরিকের ১৭ জন ৩০ জানুয়ারি, দুই জন ২৩ জানুয়ারি এবং একজন ২৬ জানুয়ারি বাংলাদেশে ফিরেছেন।

তিনি এও নিশ্চিত করেছেন যে, এসব চীনা নাগরিকদের মধ্যে করোনাভাইরাস-এর কোনো ধরনের লক্ষণ নেই। তারা সবাই সুস্থ রয়েছেন। শঙ্কার কিছুই নেই।

জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, পটুয়াখালী জেলার বিভিন্ন মেগা প্রকল্পে চীনা নাগরিকরা কাজ করছেন। এদের অনেকেই ছুটিতে চীনে গিয়েছেন এবং কেউ কেউ ফিরে এসেছেন। তবে যারাই ফিরে আসছেন তাদের ১৪ দিন বিশেষ একটি স্থানে রাখার ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া প্রকল্প এলাকায় কাজের পরিবেশ যাতে নিরাপদ হয় সে ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসন নিয়মিত দেখভাল করছে।

 

এ সম্পর্কিত আরও খবর