দায়িত্ব অবহেলার অভিযোগে কেন্দ্র সচিবকে অব্যাহতি

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-09-01 04:01:12

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এসএসসি ও সমমানের পরীক্ষায় দায়িত্ব অবহেলার অভিযোগে কেন্দ্র সচিব ও সহকারী কেন্দ্র সচিবকে অব্যাহতি দেওয়া হয়েছে। এরা হলেন- কেন্দ্র সচিব গণ বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিউল্যাহ ও সহকারী কেন্দ্র সচিব ভোলাব শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলাল উদ্দিন।

জানা গেছে, এসএসসি পরীক্ষার প্রথম দিন সোমবার (৩ ফেব্রুয়ারি) উপজেলার ভোলাব ইউনিয়নের ভোলাব শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৭৫ জন পরীক্ষার্থীকে বহুনির্বাচনী পরীক্ষার জন্য চলতি সিলেবাস অনুযায়ী প্রশ্নপত্র না দিয়ে ২০১৮ সালের সিলেবাস অনুযায়ী তৈরি প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়া হয়। এতে করে কাঙ্ক্ষিত ফলাফল নিয়ে শিক্ষার্থীদের মাঝে চরম হতাশা বিরাজ করছে। এ ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগ উঠলে কেন্দ্র সচিব ও সহকারী কেন্দ্র সচিবকে অব্যাহতি দেওয়া হয়।

রাতে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম। তিনি বলেন, ‘শিক্ষার্থীদের ফলাফল নিয়ে কোনো সমস্যা হবে না। আমরা বিষয়টি শিক্ষা বোর্ডে জানিয়েছি। আর ২০১৮ সালের সিলেবাসের সঙ্গে চলতি সিলেবাসের প্রায় মিল থাকায় এ ভুলটি হয়েছে বলে জানতে পেরেছি। তবে কেন্দ্র সচিব সহ যারা উক্ত কেন্দ্রের দায়িত্বে ছিলেন তাদের উচিত ছিল পরীক্ষার্থীদের হাতে প্রশ্ন দেওয়ার আগে ভালোভাবে প্রশ্ন বাছাই করা।’

এ সম্পর্কিত আরও খবর