বিকেলে পটুয়াখালী যাচ্ছেন রাষ্ট্রপতি

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-08-24 02:32:23

দুই দিনের সফরে বিকেলে পটুয়াখালী যাচ্ছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ। সফরে তিনি কুয়াকাটা সমুদ্র সৈকত পরিদর্শন এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) দ্বিতীয় সমাবর্তনে যোগ দেবেন।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে পটুয়াখালী জেলায় এখন সাজ সাজ রব। ইতোমধ্যে জেলা প্রশাসন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পবিপ্রবি ছাড়াও পটুয়াখালী জেলা শহরের ব্যাপক নিরাপত্তা লক্ষ্য করা গেছে। এছাড়াও সমুদ্র সৈকত কুয়াকাটা এলাকায় নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বুধবার পবিপ্রবির দ্বিতীয় সমাবর্তনে যোগ দেবেন রাষ্ট্রপতি

দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) দ্বিতীয় সমাবর্তন বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। সমাবর্তনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ইমেরিটাস প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী। স্বাগত বক্তব্য রাখবেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুনর রশীদ।

সমাবর্তনকে ঘিরে বর্ণিল সাজে সেজেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ তার আশপাশের এলাকা। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, একাডেমিক ভবন, আবাসিক হল ও গুরুত্বপূর্ণ রাস্তাগুলোকে বর্নীল সাজে সাজানো হয়েছে। সর্বত্র সমাবর্তনের আমেজ বিরাজ করছে। সমাবর্তনের জন্য বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রায় চার হাজার আসনবিশিষ্ট প্যান্ডেল তৈরি করা হয়েছে।

 সমাবর্তনে প্রায় ৩ হাজার গ্র্যাজুয়েট অংশ নিচ্ছেন

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর হারুনর রশীদ জানান, এবারের সমাবর্তনে প্রায় ৩ হাজার গ্র্যাজুয়েট অংশ নিচ্ছেন। যার মধ্যে স্নাতক এক হাজার ৯৬৮ জন, ৯৫১ জন ও পিএইচডি ডিগ্রিধারী নয় জন অংশগ্রহণ করছেন। সমাবর্তনে মোট ৬৩ জনকে চ্যান্সেলর গোল্ড মেডেল প্রদান করা হবে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এদিকে বুধবার বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন হলেও মঙ্গলবার দুপুরের পর রাষ্ট্রপতি পটুয়াখালীর কুয়াকাটায় হেলিকপ্টার যোগে আগমন করবেন। তিনি কুয়াকাটা সমুদ্র সৈকতে সূর্যাস্থ অবলোকন করার পর কুয়াকাটা পর্যটন মোটেলে রাত্রিযাপন করবেন।

এ সম্পর্কিত আরও খবর