ময়মনসিংহে ১৭ দিনেও উদ্ধার হননি ব্যবসায়ী

ময়মনসিংহ, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-27 08:56:28

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থেকে হেলাল উদ্দিন (৩৫) নামে এক ব্যবসায়ী নিখোঁজ হওয়ার ১৭ দিন পরেও তাকে উদ্ধার করতে পারেনি পুলিশ।

তবে ব্যবসায়ী নিখোঁজ ও মুক্তিপণ চাওয়ার ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে তাদের ঈশ্বরগঞ্জ থানা থেকে ময়মনসিংহ আদালতে প্রেরণ করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, ঈশ্বরগঞ্জের ঈশ্বরপুর গ্রামের মো. আবুল ইসলামের ছেলে মো. আকাশ (১৮) ও আব্দুল গনির ছেলে কঞ্জন মিয়া (১৮)।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোখলেছুর রহমান আকন্দ বলেন, ‘ব্যবসায়ী হেলাল উদ্দিন নিখোঁজ ও মুক্তিপণের ঘটনায় জড়িত সন্দেহে র‍্যাব সদস্যরা দুইজনকে গ্রেফতার করে ঈশ্বরগঞ্জ থানায় হস্তান্তর করে। এ ঘটনায় নিখোঁজ ব্যবসায়ীর স্ত্রী মাজেদা খাতুন মঙ্গলবার মামলা করেছেন। ওই মামলায় গ্রেফতারকৃত দুজনকে রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। ব্যবসায়ী হেলালকে উদ্ধারের চেষ্টা চলছে।’

জানা গেছে, নিখোঁজ ব্যবসায়ী হেলাল উদ্দিন উপজেলার বড়হিত ইউনিয়নের মো. হাসিম উদ্দিনের ছেলে। সে উপজেলার উচাখিলা বাজারে চুন ও তামাক পাতা বিক্রি করে। গত ১৮ জানুয়ারি রাতে বাজার থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন হেলাল।

এদিকে, ২১ জানুয়ারি রাতে হেলালের বড় ভাই মো. দুলাল মিয়ার কাছে ফোন আসে।

ফোনের অপর প্রাপ্ত থেকে বলা হয়- ‘তোর ভাই কি হারানো গেছে? তোর ভাইকে আমরা নিয়ে গেছি। ফেরত পেতে হলে ২ লাখ টাকা লাগবে।’

তখন দুলাল মিয়া এতো টাকা দিতে পারবে না বলে অনুনয় বিনয় করলে ১ লাখ টাকায় রফা হয়। এ সময় টাকাগুলো উপজেলার উচাখিলা-লক্ষ্মীগঞ্জ সড়কে নিয়ে যেতে বলা হয়। কিন্তু উল্লেখিত স্থানে যাওয়ার আগে দ্বিতীয়বার কল করা হলে নম্বরটি বন্ধ পান দুলাল।

পরে, বিষয়টি পুলিশ ও র‍্যাব ময়মনসিংহ ১৪ কার্যালয়ে জানানো হয়। পরে, সোমবার রাতে র‍্যাব অভিযান চালিয়ে প্রযুক্তির সহায়তায় ময়মনসিংহ থেকে দুইজনকে গ্রেফতার করা হয়।

এ সম্পর্কিত আরও খবর