ইভিএম ক্ষমতা দখলের নিঃশব্দ মেশিন: দুলু

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-31 11:16:01

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক ভূমি উপমন্ত্রী অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, দেশের নির্বাচনী ব্যবস্থায় বিতর্কিত ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণের প্রচলন করে কারচুপির পাকাপোক্ত ব্যবস্থা করেছে সরকার। আমরা আগেই বলেছিলাম যে নির্বাচন কমিশনকে প্রভাবিত করে আওয়ামী লীগ ইভিএমের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে নিঃশব্দে ভোট কারচুপির ষড়যন্ত্রে মেতে উঠেছে। এটা যে ভোটাধিকার হরণের নিঃশব্দ প্রকল্প, তা ঢাকার দুটি সিটি নির্বাচনে প্রমাণিত হয়েছে। তাই ইভিএম এখন কোনো নির্বাচনের মেশিন নয়, ক্ষমতা দখলের মেশিন।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে নাটোরের বড়াইগ্রাম উপজেলা বিএনপির সদ্য প্রয়াত সদস্য সচিব হযরত আলী মোল্লার কুলখানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

দুলু বলেন, আওয়ামী লীগ দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েমের মাধ্যমে অরাজক পরিস্থিতির সৃষ্টি করেছে। মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার হরণ করে নিয়েছে। মানুষের ভোটাধিকার হরণ করে ইচ্ছামত নির্বাচনের নাটক করছে। মানুষ এ সরকারকে ভয় পায়। সরকারের সমালোচনা করার সাহস পায় না। সরকারের সমালোচনা যে করে, সে সরকারের চরম রোষানলে পড়ে যায়।

দলের ভবিষ্যৎ রাজনৈতিক পরিকল্পনা সম্পর্কে দুলু বলেন, বর্তমান সরকার এবং নির্বাচন কমিশনারের নেতৃত্বে বিএনপি আর কোনো নির্বাচনে যাবে না। আগামীতে বাংলাদেশে ইভিএমের মাধ্যমে আর কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। ডিজিটাল পদ্ধতি বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে সাধারণ নির্বাচনের ব্যবস্থা করতে হবে। সেই নির্বাচনে জয়লাভের জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে গণতন্ত্রের বিজয় এবং দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আব্দুল কাদের মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সাংসদ মোজাম্মেল হক, জেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হক, সদস্য সচিব রহিম নেওয়াজ, সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাচ্চু, প্রচার সম্পাদক ফরহাদ আলী দেওয়ান শাহীন, বনপাড়া পৌর বিএনপির আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান, গুরুদাসপুরের সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল আজিজ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর