নেত্রকোনায় লোক গবেষক সঞ্জয় সরকারকে সম্মাননা প্রদান

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,নেত্রকোনা | 2023-09-01 16:30:51

 

জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে নেত্রকোনায় বিশিষ্ট লোক গবেষক ও ছড়াকার সঞ্জয় সরকারকে সম্মাননা দেওয়া হয়েছে।

বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকালে জেলার সদরের সাকুয়া বাজার এলাকায় আব্দুর রহমান ফাউন্ডেশন পরিচালিত এআরএফবি গ্রন্থাগারের উদ্যোগে সংগঠনটির কার্যালয়ে তাকে এ সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যাপক তফসির উদ্দিন খান। প্রধান আলোচক ছিলেন নেত্রকোনা সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান কবি ও প্রাবন্ধিক অধ্যাপক ননী গোপাল সরকার। এ সময় শুভেচ্ছা বক্তব্য দেন, আব্দুর রহমান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দিওয়ার খান।

অনুষ্ঠানে আব্দুর রহমান ফাউন্ডেশনের উপদেষ্টা আলী আমজাদ মাস্টারের সভাপতিত্বে ও খন্দকার আসাদুজ্জামানের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রাবন্ধিক মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, উদীচী শিল্পীগোষ্ঠীর জেলা কমিটির সভাপতি মো. মোস্তাফিজুর রহমান খান, নেত্রকোনা সাহিত্য সমাজের সভাপতি অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে সঞ্জয় সরকারের হাতে সম্মাননা স্মারক, উত্তরীয় ও প্রশংসাপত্র তুলে দেওয়া হয়।

সঞ্জয় সরকারের প্রকাশিত গ্রন্থের সংখ্যা পাঁচটি। গ্রন্থগুলো হলো- ‘নেত্রকোনার লোক-লোকান্তর’, ‘নেত্রকোনার লোকসাহিত্য ও সংস্কৃতি’, ‘সোনামুখি সুই’, ‘ফাগুন দিনের আগুন ছড়া’ এবং ‘পরী ও তার গুড্ডু’। তিনি পেশায় জনকণ্ঠের নেত্রকোনা প্রতিনিধি ও স্থানীয় একটি বেসরকারি সংগঠনের কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর