যুদ্ধাপরাধীদের বিচার চলমান: কৃষিমন্ত্রী

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-27 10:41:19

যুদ্ধাপরাধীদের বিচার চলমান আছে। যারা বিচারের আওতায় আসেনি তাদেরকেও বিচারের আওতায় আনতে হবে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সকালে টাঙ্গাইলের জেলা সদর পানির ট্যাংক সংলগ্ন বধ্যভূমির সংস্কার ও নবনির্মিত স্মৃতিস্তম্ভের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ মন্তব্য করেন।

কৃষিমন্ত্রী বলেন, ‘মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ ও নতুন প্রজন্মকে পাকিস্তানি বাহিনীর নির্মমতা জানানোর জন্য বধ্যভূমি সংস্কার ও স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছে।’

জেলা প্রশাসক শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সংসদ সদস্য ছানোয়ার হোসেন ও তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুকসহ মুক্তিযোদ্ধা ও সুধীজনরা।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনী রাজাকারদের সহযোগিতায় মুক্তিযোদ্ধা ও মুক্তিকামী বীর বাঙালিদের ধরে এনে নির্যাতনের পর হত্যা করে তাদের মরদেহ টাঙ্গাইল জেলা সদর পানির ট্যাংক সংলগ্ন স্থানের জঙ্গলে ফেলে দিত। এই বধ্যভূমিটি দীর্ঘদিন অযত্ন-অবহেলায় পড়েছিল। টাঙ্গাইল জেলা প্রশাসনের উদ্যোগে এই বধ্যভূমির স্থান সংস্কার করে স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর