ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় যশোরে অনুপস্থিত ৬৭৪

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-24 01:29:07

যশোর শিক্ষাবোর্ডে মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় ইংরেজি প্রথম পত্রে ৬৭৪ জন অনুপস্থিত ছিলেন। এদিন ৫ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

যশোর শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ইংরেজি প্রথম পত্র পরীক্ষা শুরু হয়। পরীক্ষা সুষ্ঠুভাবে শুরু হলেও যশোর বোর্ডের ১০ জেলার বিভিন্ন কেন্দ্রে ৬৭৪ জন অনুপস্থিত ছিলেন। এর মধ্যে খুলনা জেলায় ৮৫ জন, বাগেরহাটে ৫১ জন, সাতক্ষীরায় ৪৯ জন, কুষ্টিয়ায় ৯১ জন, চুয়াডাঙ্গায় ৪৭ জন, মেহেরপুরে ৫১ জন, যশোরে ১১০ জন, নড়াইলে ৪৮ জন, ঝিনাইদহে ১০১ জন ও মাগুরা জেলায় ৪১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে খুলনা জেলার বেলফুলিয়া কেন্দ্রে ১ জন ও শিয়ালী কেন্দ্রে ৪ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

যশোর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুন্দ্র বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতায় বিভাগের ১০ জেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৫২ হাজার ৭৯৯ জন। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় ১ লাখ ৫২ হাজার ১২৫ জন উপস্থিত ছিলেন। এছাড়া পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে খুলনা জেলার ৫ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর