আশুলিয়ায় ২ হাজার আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-30 22:02:01

সাভারের আশুলিয়ায় পৃথকস্থানে অভিযান চালিয়ে অবৈধভাবে নেওয়া তিন কিলোমিটার এলাকা জুড়ে প্রায় ২ হাজার আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ। এসময় অবৈধ সংযোগে ব্যবহৃত নিম্নমানের পাইপ, চুলা ও রাইজারসহ বিভিন্ন ফিটিংস জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার নরসিংহপুর এলাকার বাংলাবাজার, ঘুমাইল, আমতলা ও ইটখোলা এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধ গ্যাস সংযোগ নিয়ে কারখানা পরিচালনার অভিযোগে এক ব্যক্তিকে আটক করা হয়।

আটক ওই ব্যক্তির নাম ফজলুল করিম (২৭), তিনি টাঙ্গাইলের নাগরপুর থানার মুশরিয়া এলাকার মনির হোসেনের ছেলে। আশুলিয়ার বাংলাবাজার এলাকার আব্দুল হাইয়ের ভাড়া করা টিনসেডের কক্ষে অবৈধ গ্যাস সংযোগ নিয়ে মদিনা স্পেশাল চানাচুর নামের একটি কারখানা চালাতেন তিনি।

সাভার তিতাস গ্যাসের ব্যবস্থাপক (বিপণন) আবু সাদাত মো. সায়েম জানান, সাভারের আশুলিয়ায় ৪টি পৃথক স্থানে অভিযান চালিয়ে একটি চানাচুর কারখানাসহ দুটি কারখানা ও তিন কিলোমিটার এলাকার প্রায় দুই হাজার অবৈধভাবে নেওয়া আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এসময় অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে চানাচুর কারখানা চালানোর দায়ে এর মালিককে আটক করা হয়। তার বিরুদ্ধে নিয়মিত মামলা দেওয়া হবে বলেও জানান তিনি। এসময় নিম্নমানের পাইপ, রাইজার ও চুলাসহ বিভিন্ন ফিটিংস জব্দ করা হয়েছে।

তিনি আরো বলেন, এ অভিযান অব্যাহত থাকবে এবং এর সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন, সাভার তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান, আব্দুল মান্নান, মো. ইদ্রিস আলী ও সহ-ব্যবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নান এবং ঠিকাদার মনির হোসেনসহ তিতাসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর