গুরুদাসপুরে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

নাটোর, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর (গুরুদাসপুর) | 2023-08-30 23:27:47

নাটোরের গুরুদাসপুরে চারশ শিক্ষার্থীর অংশগ্রহণে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) প্রতিভা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড একাডেমিক কেয়ারের উদ্যোগে এই পরীক্ষার আয়োজন করা হয়।

সকাল ৯টা থেকে সাড়ে ১০টা ও ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত দুইধাপে একাডেমিক কেয়ারের শ্রেণিকক্ষে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে প্রথম থেকে নব শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেয়। পাঠ্যবইয়ের বাইরে গিয়ে মেধার বিকাশ ও সুনাগরিক হিসেবে গড়ে উঠতে এই পরীক্ষা ভূমিকা রাখবে বলে মনে করছেন আয়োজকরা।

প্রতিষ্ঠানটির পরিচালক রাশিদুল ইসলাম রাসেল জানান, গুরুদাসপুর তথা চলনবিল এলাকায় শিক্ষার প্রসার ঘটাতে চাঁচকৈড় বাজার এলাকায় প্রতিষ্ঠিত প্রতিভা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড একাডেমিক কেয়ার প্রতিবছর মেধাবৃত্তি প্রদান করবে। এবারে প্রথম থেকে নবম শ্রেণির ৪শ’ পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ ৮০ জনকে এই বৃত্তি দেয়া হলেও আগামী বছরে দ্বিগুণ শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করা হবে।

২৮ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে বলে জানান তিনি।

তিনি আরো জানান, প্রতিভা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড একাডেমিক কেয়ারের তত্ত্বাবধায়ক ঠাকুরগাওয়ের অতিরিক্ত পুলিশ সুপার মুশফিকুর রহমান, উপদেষ্টা নারায়ণগঞ্জের সহকারী পুলিশ সুপার মো. জুয়েল রানা ও কুষ্টিয়ায় চাকরিরত সহকারী ম্যাজিস্ট্রেট সবুজ হোসেনের সার্বিক তত্ত্বাবধানে এই মেধাবৃত্তি কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

প্রধান শিক্ষক জেসমিন খাতুন জানান, প্রাথমিক শিক্ষার্থীদের বছরে দুই কিস্তিতে ২ হাজার ৪০০ টাকা ও মাধ্যমিক শিক্ষার্থীদের ৩ হাজার ৬০০ টাকা করে মেধাবৃত্তি দেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর