বেনাপোলে দুই বাংলার ২১ উদযাপনে প্রস্তুতি সভা

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-16 21:57:04

 
বেনাপোল সীমান্তের শূন্য রেখায় এবারও দুই বাংলার যৌথ উদ্যেগে মাতৃভাষা দিবস অনুষ্ঠিত হতে যাচ্ছে। অনুষ্ঠানটি আকর্ষনীয় ও নির্ভুল করতে প্রস্তুতি সভা করেছেন আয়োজক কমিটি।
 
শনিবার (০৮ ফেব্রুয়ারী) রাত ৮টায় বেনাপোল বাজারে পদ্মা পয়েন্টে এ সভা অনুষ্ঠিত হয়। শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম মঞ্জুর সভাপত্বিতে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন আয়োজক কমিটির সদস্যরা।
 
এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, উপজেলা ভাইচ চেয়ারম্যান মেহেদী হাসান, নাভরণ ডিগ্রী কলেজের অধ্যক্ষ ইব্রাহীম খলিল, পৌর আ'লীগের সভাপতি এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক নাসির উদ্দীন, পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক কামাল উদ্দীন, উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রাসেল, বন্দর প্রেসক্লাবের সভাপতি শেখ কাজিম উদ্দীনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
 
আলোচনায় বক্তারা বলেন, স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন নেতৃত্বে এবারও দুই বাংলার ভাষা দিবস উদযাপন হবে। অনুষ্ঠানে অতিথি আপ্যায়ন, দাওয়াতপত্র বিতরণ, ভাষাপ্রেমী ও সুধীজনদের উপস্থীতি নিশ্চিত করতে যেন কোন ধরনের ঘাটতি না থাকে সে বিষয়ে সজাগ থেকে কাজ করতে বলা হয়।
 
জানা যায়, ২০০৪ সাল থেকে বেনাপোল সীমান্তের শূন্য রেখায় প্রথম দুই বাংলার ভাষা প্রেমীদের নিয়ে এ মিলন মেলা অনুষ্ঠিত হয়। এরপর থেকে এ উৎসব চলে আসছে। অনুষ্ঠানে দুই বাংলার সংসদ মন্ত্রী, ভাষা সৈনিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের মানুষ উপস্থিত হয়।

এ সম্পর্কিত আরও খবর