রমজান ঘিরে মৌলভীবাজারে ৬ পণ্যে টিসিবির নজরদারি

মৌলভীবাজার, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, মৌলভীবাজার | 2023-08-30 06:39:57

আসন্ন রমজানকে সামনে রেখে মৌলভীবাজারে ৬টি পণ্যে বিশেষ নজরদারি করছে বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। পণ্যগুলো হলো চিনি, ডাল, পেঁয়াজ, তৈল, খেজুর ও ছোলা।

মৌলভীবাজার সদর উপজেলার শেরপুরস্থ ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) বিভাগীয় কার্যালয় এ তথ্য জানিয়েছে।

রমজানকে সামনে রেখে উপজেলা পর্যায়ে ভ্রাম্যমাণ ট্রাকসেল দেয়ার পরিকল্পনা করছে সরকার। তবে সেক্ষেত্রে উপজেলা পর্যায়ে ডিলার থাকা বাধ্যতামূলক। এসব ট্রাকে করে আসন্ন রমজানের পূর্বে পবিত্র শবে-বরাতের পরদিন থেকে শুরু হবে টিসিবির ন্যায্যমূল্যে পণ্য বিক্রি কার্যক্রম।

টিসিবির অফিস প্রধান ইসমাইল মজুমদার বার্তা২৪.কম-কে জানান, সারা দেশের মধ্যে তৃণমূল পর্যায়ে সবচেয়ে বেশি টিসিবির কার্যক্রম রয়েছে মৌলভীবাজারে। তিনি বলেন সিলেট বিভাগে পেঁয়াজের চাহিদা সারা দেশের মধ্যে সবচেয়ে বেশি হওয়ার কারণে আমরা পেঁয়াজের পর্যাপ্ত মজুদ রেখেছি। বর্তমানে আমাদের তিনটি গোদামে ৮০ মেট্রিকটন পেঁয়াজ মজুদ রয়েছে, যা ডিলারদের মাধ্যমে বাজারে সরবরাহ করা হচ্ছে।

তিনি বলেন, টিসিবি কর্তৃক সরবরাহ থাকলে বাজার অনেকটা নিয়ন্ত্রণে থাকে। তবে সরবরাহ একদিনের জন্য বন্ধ থাকলে সিন্ডিকেট ব্যবসায়ীরা সুযোগ নিয়ে বাজার দখল করে ফেলে। আশা রাখি এবার আর সে সুযোগ থাকবে না।

রমজানকে সামনে রেখে ৪টি ট্রাকে প্রতি ট্রাকে ৫টন করে মোট ২০টন নায্যমূল্যের পণ্য প্রতিদিন সরবরাহ করা হবে বলে জানান টিসিবির এ কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর