নওগাঁয় সমন জালিয়াতির দায়ে পুলিশ কর্মকর্তা কারাগারে

নওগাঁ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ | 2023-08-30 07:20:26

নওগাঁয় একটি মামলার সমনে স্বাক্ষর জালিয়াতির দায়ে পুলিশের এক কর্মকর্তাকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত। একই সঙ্গে ওই মামলার বাদী জেলা পরিষদ সদস্যের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

রোববার (৯ ফেব্রুয়ারি) মামলার হাজিরা দিতে এএসআই মাহবুর রহমান নওগাঁ ৫ নম্বর আমলি আদালতে আসলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর বিচারক সোহেল রানা তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেফতারকৃত এএসআই মাহবুর রহমান জয়পুরহাট জেলার ক্ষেতলাল থানায় কর্মরত। বার্তা২৪.কম-কে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ক্ষেতলাল থানার অফিসার ইনচার্জ সিদ্দিকুর রহমান।

বাদীপক্ষের আইনজীবী আশিক আল এমরান বার্তা২৪.কম-কে জানান, ২০১৭ সালের ২৩ ডিসেম্বর জেলার বদলগাছী থানার বারোফালা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে থানায় সাধারণ ডায়েরি করেন নওগাঁ জেলা পরিষদ সদস্য সোহেল রানা। যেখানে অভিযুক্ত করা হয় একই গ্রামের শাহানুর ইসলামসহ ৩ জনকে।

ডায়েরিতে লেখা হয় ওইদিন উপস্থিত থেকে অভিযুক্ত ৩ জন মারপিট ও জমি দখলের চেষ্টা করে। মামলাটি তদন্তের দায়িত্ব পান ওই থানার তৎকালীন এএসআই মাহবুর রহমান। তদন্ত প্রতিবেদনে তিনি ঘটনার পুরোপুরি সত্যতা পেয়েছেন বলে আদালতকে জানান।

এর প্রেক্ষিতে আদালত অভিযুক্তদের বিরুদ্ধে সমন জারি করেন। কিন্তু ওই এএসআই সমনের কপি অভিযুক্তদের বুঝিয়ে না দিয়ে স্বাক্ষর জালিয়াতি করে আদালতে পাঠান। তখন আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। আসামি পক্ষ বিষয়টি জানার পর জামিন নেন এবং আদালতকে বিষয়টি অবহিত করেন।

এরপর আদালত আবারো পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাকে প্রধান করে তদন্তের নির্দেশ দেন। সেই তদন্তে স্বাক্ষর জালিয়াতির ঘটনাটি ধরা পড়ে।

 

এ সম্পর্কিত আরও খবর