সাভারের কৃষি মাঠে ত্রাণ প্রতিমন্ত্রী

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-30 13:31:47

সাভারের বিভিন্ন কৃষি জমি পরিদর্শন করেছেন দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। এসময় তিনি কৃষকদের সাথে কথা বলে ফসলের উৎপাদন ও তাদের খোঁজ খবর নেন।

সোমবার (১০ ফেব্রুয়ারি) সকালে সাভারের বনগাঁও ইউনিয়নের কোন্ডা কোর্টপাড়া এলাকার কৃষি জমি পরিদর্শন করেন তিনি।

এসময় তিনি বলেন, মুজিব বর্ষ উপলক্ষে দেশের ৬৮ হাজার গ্রামে গৃহহীন ও ঝুঁকিপূর্ণ ঘরে বসবাসকারীদের নতুন করে দুর্যোগ সহনীয় ঘরের ব্যবস্থা করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, এই উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ২০টি প্রকল্প গ্রহণ করেছে। যার মধ্যে অন্যতম, গৃহহীনদের সবাইকে দুর্যোগ সহনীয় পাকা ঘর করে দেওয়া।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের সময় কোনো মানুষ গৃহহীন থাকবে না। বর্তমান সরকার উন্নয়ন বান্ধব সরকার। সেই ধারাবাহিকতা রক্ষায় দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় কাজ করে চলেছে।

এই সরকারের সময় কৃষকরা বিনামূল্যে সার-বীজসহ নানা উপকরণ পেয়ে থাকেন। কৃষকের পাশে সরকার সবসময় আছেন। তাদের সব ধরনের সহযোগিতা করা হবে বলেও বলেন তিনি।

হঠাৎ পল্লী গ্রামে প্রতিমন্ত্রীর উপস্থিতিতে কৃষকরা ভিড় জমান। তারা তাদের সমস্যার কথা তুলে ধরেন। এসময় কৃষকদের কথা শুনে তাৎক্ষণিক ভাবে সমস্যা সমাধান করে বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাসও দেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, পৌর যুবলীগ নেতা শেখ সাঈদ, আওয়ামী লীগ নেতা নুর ইসলামসহ আরো অনেকে।

এ সম্পর্কিত আরও খবর