নিষিদ্ধ সিরাপ ও নকল কয়েল উৎপাদনে গ্রেফতার ১২

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-28 12:02:08

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দুইটি কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ যৌন উত্তেজক সিরাপ ও ভেজাল মশার কয়েল জব্দ করেছে র‍্যাব। এ সকল কার্যক্রমের সাথে জড়িত থাকার অপরাধে সংশ্লিষ্ট ১২ জনকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে সোনারগাঁয়ের কুতুবপুর এলাকার এমকে ফুডস্ ও এমএম কনজ্যুমার নামে কারখানা দুটিতে অভিযান চালায় র‍্যাব। এ সময় কারখানা দুটি হতে ৭,৩০০ বোতল নিষিদ্ধ যৌন উত্তেজক সিরাপ ও বিপুল পরিমাণ বিভিন্ন ব্র্যান্ডের নকল কয়েল এবং ১টি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছেন, সুমন মোল্লা (১৯), রকিবুল ইসলাম (২২), ফয়সাল আহম্মেদ (১৯), রাজু বেপারী (২৪), খায়রুল আলম (৪৭), হাবু বেপারী (৫০), রাকিব হোসাইন (২৪), আব্দুর রহমান (২৭), আশরাফুল ইসলাম (২৫), তাহমীদ ইসলাম আকিব (২৩), আনোয়ার হোসেন (২২) এবং রাশেদ গাজী (২৩)।

দুপুরে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, কারখানা দুটিতে দীর্ঘদিন যাবৎ অবৈধ গ্যাস সংযোগ দিয়ে নিষিদ্ধ যৌন উত্তেজক সিরাপ এবং ভেজাল কয়েল উৎপাদন ও বাজারজাত করে আসছিল। এরা জাম্বু, গাংচিল, ইগলু, ম্যাক্স, নাইট মাস্টার ইত্যাদি বিভিন্ন খ্যাতিসম্পন্ন ব্র্যান্ডের নামে নকল কয়েল তৈরি করতো।

এছাড়া এমকে ফুডস্ এর উৎপাদনকৃত যৌন উত্তেজক সিরাপ ১৬টি ক্ষতিকারক রাসায়নিক উপাদান দিয়ে তৈরি করা হয়। যা জনস্বাস্থ্যের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

র‍্যাবের এই কর্মকর্তা আরও জানান, তিতাস গ্যাস কোম্পানির মাধ্যমে র‍্যাব জানতে পারে কারখানা দুটি দীর্ঘদিন ধরে প্রতি মাসে ৩০ লাখ ২৪ হাজার টাকার গ্যাস চুরি করে আসছে। পরবর্তীতে তিতাস গ্যাস কারখানাগুলোর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

এ সম্পর্কিত আরও খবর