কোম্পানীগঞ্জে আ.লীগ নেতা হত্যায় গ্রেফতার আরও ১

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-20 05:56:44

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগ নেতা দিদার হোসেন সৌরভ (৪২) হত্যা মামলায় আব্দুর রাজ্জাক (৪৮) নামের আরও এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় এখন পর্যন্ত দুই জনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ভোরে উপজেলার উড়িরচর এলাকা থেকে রাজ্জাককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আব্দুর রাজ্জাক ওই এলাকার ওহিদুর রহমানের ছেলে। দুপুরে গ্রেফতারকৃত আসামিকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এদিকে গ্রেফতারকৃত বাহার উদ্দিন জবানবন্দিতে জানিয়েছে পূর্ব পরিকল্পিতভাবে আব্দুর রাজ্জাক ও হোসেন মাঝির মধ্যে উড়িরচরের একটি দোকান নিয়ে বিরোধের সমাধানের কথা বলে মোবাইল ফোনে সৌরভকে তার বাড়িতে ডাকে বাহার। ফোন পেয়ে সৌরভ তার (বাহার) বাড়িতে গেলে আগে থেকে ওঁৎ পেতে থাকা বাহার, রাজ্জাক, নূর নবীসহ মুখোশধারীরা আরও ১২-১৪ জন সৌরভকে এলোপাতাড়ি পিটিয়ে ঘর থেকে বাইরে নিয়ে যায়। পরে উঠানে নিয়ে সৌরভকে জবাই করে হত্যা করে। এলাকায় আধিপত্য বিস্তার ও সৌরভের ভয়ে হামলাকারীদের কয়েকজন এলাকায় আসতে না পারাকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে স্বীকার করেছেন বাহার।

কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. রবিউল হক জানান, হত্যার ঘটনায় নিহতের বড় ভাই সাহাব উদ্দিন বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৮-১০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। এ পর্যন্ত দুই জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। মামলার অপর আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, গত শনিবার রাতে কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহি ইউনিয়নে ৬নং ওয়ার্ড বিচ্ছিন্ন দ্বীপ চরবালুয়া এলাকায় আওয়ামী লীগ নেতা দিদার হোসেন সৌরভকে জবাই করে হত্যা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর