সাতক্ষীরায় পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সাতক্ষীরা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা | 2023-08-31 19:31:23

ক্লাসের দাবিতে সাতক্ষীরা-যশোর সড়ক অবরোধ করেছে সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। এতে করে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে সাতক্ষীরা-যশোর সড়কের বাইপাস মোড়ে অবরোধ করে তারা।

এ সময় অবিলম্বে ক্লাস চালুর দাবিতে স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।

বিক্ষোভরত শিক্ষার্থীরা জানান, গত ১ ফেব্রুয়ারি থেকে শিক্ষকরা সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের দ্বিতীয় শিফটের ক্লাস নেওয়া বন্ধ করে দেন। এতে বিপাকে পড়ে শিক্ষার্থীরা। অবিলম্বে ক্লাস শুরু করা না হলে তারা বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন।

পরে সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মাকছুদুর রহমান আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে সমস্যা সমাধানের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মাকছুদুর রহমান জানান, বর্তমানে পলিটেকনিকে দুটি শিফট চলে। দ্বিতীয় শিফটে ক্লাস নেওয়ার জন্য শিক্ষকদের ২০০৯ সালের বেতন স্কেলের ৫০% ভাতা দেওয়া হয়। শিক্ষকরা ২০১৫ সালের স্কেল অনুযায়ী ভাতার দাবিতে কর্মবিরতি ঘোষণা করে দ্বিতীয় শিফটের ক্লাস নেওয়া বন্ধ করে দিয়েছে। ফলে সংকটের সৃষ্টি হয়েছে। দ্বিতীয় শিফটের শিক্ষার্থীরা ক্লাস করতে না পেরে আন্দোলনে নেমেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

প্রসঙ্গত, দ্বিতীয় শিফটে ক্লাস নেওয়ার জন্য ২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী ভাতার দাবিতে সারাদেশের পলিটেকনিকে কর্মরত শিক্ষকরা কর্মবিরতি কর্মসূচি পালন করছে।

এ সম্পর্কিত আরও খবর