হারিয়ে যাওয়া এসএসসির উত্তরপত্র থানায় জমা দিলেন সিএনজি চালক

জামালপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, জামালপুর | 2023-08-29 21:07:45

জামালপুরে চলতি এসএসসি পরীক্ষার বাংলা প্রথমপত্রের কুড়িয়ে পাওয়া ৫০টি উত্তরপত্রের বান্ডিল সদর থানায় জমা দিয়েছেন জয়নাল আবেদীন নামে এক সিএনজি চালক।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) রাতে কুড়িয়ে পাওয়া পরীক্ষার ৫০টি উত্তরপত্র তিনি থানায় জমা দেন।

সূত্র জানায়, সোমবার সন্ধ্যার পর জামালপুর শহরের ভোকেশনাল মোড়ে সিএনজিচালক জয়নাল আবেদীন পরীক্ষার উত্তরপত্রের একটি বান্ডিল তার সিএনজিতে খুঁজে পান। সিএনজিতে ময়মনসিংহ থেকে আসা একজন পুরুষ যাত্রী তা ফেলে গেছেন বলে ধারণা করলেও ফেরত দেয়ার বিষয়টি তিনি বুঝতে পারছিলেন না। সেখানে চলতি এসএসসি পরীক্ষার বাংলা প্রথমপত্রের ৫০টি উত্তরপত্র রয়েছে বলে অন্যদের মাধ্যমে নিশ্চিত হন চালক জয়নাল।

পরীক্ষার খাতা হারিয়ে গেলে শিক্ষার্থীরা বিপদে পড়বে ভেবে তিনি তা ফেরতের চেষ্টা চালান। সহযোগিতা নেন আবু সাঈদ বাচ্চু নামে আরেক চালকের। তার মাধ্যমেই মঙ্গলবার জামালপুর সদর থানায় খাতাগুলো জমা দিতে যান। কিন্তু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তা জমা না নিয়ে জেলা প্রশাসনের সাথে যোগাযোগ করার পরামর্শ দেন।

সিএনজিচালক আবু সাঈদ বাচ্চু স্থানীয় এক সাংবাদিকের সহায়তায় জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সাথে যোগাযোগ করেন। তখন জেলা প্রশাসকের নির্দেশে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তৌহিদ-বিন-হাসান রাতেই জামালপুর সার্কিট হাউজে ডেকে নিয়ে উত্তরপত্রগুলো দেখেন। তিনি চালকের প্রতিনিধি বাচ্চুকে জামালপুর সদর থানায় সাধারণ ডায়েরি করে খাতাগুলো সেখানে জমা দিতে বলেন। অবশেষে এ প্রক্রিয়ায় উত্তরপত্রগুলো থানায় জমা হয়।

জামালপুর সদর থানার ওসি সালেমুজ্জামান বলেন, একটি জিডি করে উত্তরপত্রের বান্ডেলটি থানা হেফাজতে রাখা হয়েছে। উত্তরপত্রগুলো হারিয়ে গেলে ৫০জন পরীক্ষার্থীর খুবই ক্ষতি হতো। সিএনজি চালক বিষয়টির গুরুত্ব বুঝে থানায় ছুটে এসেছেন।

 

এ সম্পর্কিত আরও খবর