বেনাপোল ইমিগ্রেশনে স্বাস্থ্য সচেতনতায় ডিজিটাল বোর্ড

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2023-08-26 10:27:06

করোনা ভাইরাস প্রতিরোধে যাত্রী সচেতনতায় বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনে বসানো হয়েছে ডিজিটাল ডিসপ্লে বোর্ড। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ইমিগ্রেশন ভবনে যাত্রী প্রবেশ দ্বারে এ বোর্ড স্থাপন করা হয়।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল মামুন বার্তা২৪.কম-কে বলেন, ‘যাত্রী প্রবেশ দ্বারে ডিসপ্লেতে সতর্কীকরণ লেখা দেখে যাত্রীরা যেমন সহজে বুঝতে পারবেন তাদের শরীরে করোনা ভাইরাসের কোনো উপসর্গ আছে কিনা। তেমনি চিকিৎসকদেরও স্বাস্থ্য পরীক্ষায় সুবিধা হবে বলে জানা গেছে।’

ভারতীয় পাসপোর্টধারী যাত্রী রবীন্দ্রনাথ বলেন, ‘ইমিগ্রেশনে প্রবেশ পথে এ ধরনের সতর্কীকরণ ম্যাসেজের মাধ্যমে তারা সচেতন হচ্ছেন। কেউ শারীরিক অসুস্থ বোধ করলে চিকিৎসকের পরামর্শ নিচ্ছেন।’

ডিজিটাল বোর্ড

উল্লেখ্য, ভ্রমণ, চিকিৎসা ও বাণিজ্যিক কাজে প্রতিদিন এ পথে ৮ থেকে ১০ হাজার যাত্রী দু’দেশের মধ্যে যাতায়াত করে থাকে। গত ১৭ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি বেলা ১১টা পর্যন্ত ২৪ দিনে ৪৮হাজার ২০০ যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। এসব যাত্রীদের ১২ শতাংশ রয়েছে বিদেশি যাত্রী। এরা সবাই ছিল শঙ্কা মুক্ত। প্রতিদিন দুই শিফটে ৮ জন করে ১৬ জন স্বাস্থ্য পরীক্ষার কাজ করছেন।
হ্যান্ড থার্মাল দিয়ে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার কাজ করা হচ্ছে।

গত ১৫ জানুয়ারি চীনে প্রথম এই করোনা ভাইরাসটি দেখা দেয়। বর্তমানে ২৫টি দেশে এ ভাইরাসের সংক্রমণ ছড়িয়েছে। এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৪ হাজারের বেশি। মারা গেছে ১১ শতাধিক।

এ সম্পর্কিত আরও খবর