ছেড়াদ্বীপ থেকে ভাসমান মহিলার মরদেহ উদ্ধার

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-08-26 00:21:37

বঙ্গোপসাগরের সেন্টমার্টিনের ছেড়াদ্বীপ এলাকা থেকে ভাসমান অবস্থায় মধ্যবয়সী এক মহিলার মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড। এ রিপোর্ট লেখা পর্যন্ত মরদেহের পরিচয় পাওয়া যায়নি। তবে ধারনা করা হচ্ছে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ রোহিঙ্গাদের একজন হবেন ওই নারী।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিসিজি স্টেশন সেন্টমার্টিন কোস্ট গার্ডের একটি টিম টহলরত অবস্থায় ছেড়াদ্বীপের দক্ষিণ পার্শ্বের এলাকা থেকে এ মরদেহটি উদ্ধার করে। উদ্ধারকৃত মরদেহটি টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন সদ্য যোগদানকৃত কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার রাহাত ইমতিয়াজ।

এদিকে, ট্রলার ডুবির ঘটনায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে টেকনাফ মডেল থানায় ১৯ জনকে এজাহারভুক্ত ও ৭/৮ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেছে কোস্টগার্ড। এই মামলায় এখন পর্যন্ত এজাহারভুক্ত ৯ জন পাচারকারীকে আটক করা হয়েছে। অন্যান্য পাচারকারীদের আটকে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ভোরে সেন্টমার্টিনের কাছাকাছি বঙ্গোপসাগরে মালয়েশিয়াগামী একটি ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে ১৫ জন নিহত ও ৭৩ জনকে জীবিত উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত যাত্রীদের বরাত দিয়ে কোস্টগার্ড জানায়, ডুবে যাওয়া ট্রলারে ১৩৮ জন যাত্রী ছিল। ওই ঘটনায় অর্ধশতাধিক এখনো নিখোঁজ রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর