প্রেমের টানে নেপালী তরুণী টাঙ্গাইলে

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-09-01 08:53:26

সানজু কুমারী খাত্রী (২০) না‌মের নেপালী এক তরুণী প্রেমের টানে টাঙ্গাইলের সখীপুরে এসেছেন। তিনি ভালোবাসার মানুষকে বিয়ে করতে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

সম্প্রতি নেপালী ওই তরুণী উপজেলার কাকড়াজান ইউনিয়নের দুর্গাপুর গ্রামের হুমায়ুন ক‌বি‌রের ছেলে প্রবাসী নাজমুল হোসেনের বাড়িতে এসে বিবাহবন্ধ‌নে আবদ্ধ হ‌য়ে‌ছেন। এবং বাঙালি নারীদের মত সংসারও শুরু ক‌রে‌ছেন।

প্রেমিক নাজমুল হো‌সেন জানায়, মালয়েশিয়া থাকাকালীন সানজু কুমারী খাত্রীর সঙ্গে প‌রিচয় হয়। সেই পরিচয়ের সূত্র ধরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রায় ৪ বছর ধ‌রে চ‌লে তা‌দের একে অপরের সঙ্গে চেনাজানা ও প্রেমের সম্পর্ক। গত ১৫ দিন আ‌গে দুজ‌নে বাংলাদেশে এসে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন।

নাজমুল আ‌রও জানায়, সানজুর ধর্ম ছিল হিন্দু। কিন্তু সে ইসলাম ধর্ম গ্রহণ করায় তার নাম রাখা হয়েছে খাদিজা। সে বাঙালি আচার-আচরণ ও পোশাক পরিধান করলেও ভাষাগত কিছু সমস্যা আছে। সে বাংলা ভাষা বুঝে কিন্তু বলতে কিছুটা সমস্যা হয়। এর আ‌গে টাঙ্গাইলে আদালতের মাধ্যমে কোর্ট ম্যারেজসহ স্থানীয় নিকাহ রেজিস্টার দিয়ে বিবাহ সম্পূর্ণ করা হয়। নেপালের কাঠমান্ডু শহরেই মেয়েটির বাড়ি সেখান থেকে পারিবারিক সম্পর্ক ছিন্ন করে নাজমুলের হাত ধরে বাংলাদেশে আসে সানজু।

সরজমিনে ওই বাড়তে গিয়ে দেখা যায়, বি‌দেশি এক নারী ভালোবে‌সে বাংলা‌দে‌শে এ‌সে‌ছে এমন সংবাদ শুনে তাদের দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে মানুষ ছুটে আসছে নাজমুল হো‌সেনের বা‌ড়ি‌তে।

নাজমুলের বাবা হুমায়ুন কবীর বলেন, ছেলের বউ দেখে আমরা খুব খুশি হয়েছি। ওদের আনন্দেই আমরা আনন্দিত।

এ সম্পর্কিত আরও খবর