আচার-ঝাল চানাচুর খেয়ে ১২ শিক্ষার্থী হাসপাতালে

কুড়িগ্রাম, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম | 2023-08-30 06:50:33

বিদ্যালয় চত্বরে আচার বিক্রেতার আচার ও ঝাল চানাচুর খেয়ে অসুস্থ হয়ে পড়েছে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১২ শিক্ষার্থী।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) আচার খেয়ে বমি ও পেট ব্যথায় অসুস্থ হয়ে পড়লে ১১ শিক্ষার্থীকে নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্সে এবং একজনকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে আচার বিক্রেতা ইমান আলীকে আটক করেছে নাগেশ্বরী থানা পুলিশ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশীদ জানান, আচার বিক্রেতা ইমান আলী প্রতিদিন বিদ্যালয় চত্বরে আচার ও ঝাল চানাচুর বিক্রি করেন।

শনিবার সকালে বিদ্যালয়ের কিছু শিক্ষার্থী ওই আচার বিক্রেতার নিকট আচার কিনে খাওয়ার পর পেট ব্যথা ও বমি অনুভব করতে থাকে। পরে তাদেরকে দ্রুত নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

একজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নাগেশ্বরী থানার অফিসার ইন চার্জ (ওসি) রওশন কবির জানান, আচার বিক্রেতাকে আটক করে থানায় নেওয়া হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ডা. আবুবক্কর সিদ্দিক বলেন, মাস সাইকোজেনিক ইলনেস কিংবা ফুড পয়জনিংয়ের কারণে শিক্ষার্থীরা অসুস্থ হতে পারে।

আমাদের মেডিকেল টিম সার্বক্ষণিক স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে। অবস্থা গুরুতর হলে তাদের কুড়িগ্রাম সদর হাসপাতালে রেফার্ড করা হবে। কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাঃ আল আমিন মাসুদ জানান, ফুড পয়জনিং নিয়ে হাসপাতালে ভর্তি শিক্ষার্থীরা এখন কিছুটা শঙ্কামুক্ত।

এ সম্পর্কিত আরও খবর