‘করোনাভাইরাস দেশের একটি দুশ্চিন্তার বিষয়’

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-25 13:37:07

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেছেন, বাংলাদেশের অনেক শিক্ষার্থী চীনে এখনো রয়েছেন। তাই করোনাভাইরাস বাংলাদেশের একটি দুশ্চিন্তার বিষয়।

শনিবার ১৫ ফেব্রুয়ারি) বিকেলে সাভারের বিরুলিয়ার খাগান এলাকায় ব্র্যাক সিডিএম-১৯৮৫ ফোরামের বার্ষিক সম্মেলনে যোগ দিয়ে তিনি একথা বলেন।

পররাষ্ট্র সচিব বলেন, চীনে এখনো যে বাংলাদেশি শিক্ষার্থীরা আছেন তাদের সে দেশের সরকার ও বেইজিং দূতাবাস সাহায্য করছেন। উহান শহরের বাইরে যে শিক্ষার্থীরা রয়েছেন তারা নিজ উদ্যোগে দেশে ফিরে আসতে পারেন।

তিনি আরও বলেন, উহান সিটিতে যারা রয়েছেন তাদেরকে কোয়ারেন্টিন করে রাখা হয়েছে। তাই তাদেরকে দেশে ফিরিয়ে আনা কঠিন হয়ে দাঁড়িয়েছে। যাদের ফিরিয়ে আনা সম্ভব হয়েছে তাদের কারও শরীরে এখন পর্যন্ত করোনাভাইরাস পাওয়া যায়নি তাই সবাই রিলিজ হয়ে যাবেন।

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত চার বাংলাদেশি সম্পর্কে তিনি বলেন, সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত চার বাংলাদেশি সুস্থ না হওয়া পর্যন্ত তাদেরকে দেশে ফিরিয়ে আনার সুযোগ নেই। তারা সিঙ্গাপুর সরকারের তত্ত্বাবধানে রয়েছেন এবং সেখানে তাদের চিকিৎসা চলছে। আক্রান্ত চার বাংলাদেশির মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলেও জানান তিনি।

সম্মেলনে বিভিন্ন মন্ত্রণালয়ের বর্তমান ও সাবেক সচিব ও তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর