রাজবাড়ীতে ভারতের বিশেষ ট্রেন দেখতে দর্শনার্থীদের ভিড়

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-21 00:03:08

আঞ্জুমান-ই কাদেরীয়া রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুরের জোড়া মসজিদের ১১৯তম পবিত্র বার্ষিক ওরস শরীফে যোগদানের জন্য ছেড়ে যাওয়া বিশেষ ট্রেনটি দেখতে রেলস্টেশনে হাজার হাজার দর্শনার্থী ভিড় করছে।

ভারত থেকে ছেড়ে আসা বিশেষ এই ট্রেনটি বিকেল সাড়ে ৫টায় রাজবাড়ী রেলস্টেশনে এসে পোঁছায়। ট্রেনটি একনজর দেখার জন্য আঞ্জুমান-ই কাদেরীয়ার প্রায় ৫০ হাজার ভক্ত এসে ভিড় জমান।

যারা ওরস শরীফে মেদিনীপুরে যেতে পারছেন না তারা বিশেষ পদ্ধতিতে হুজুর পাকের দরবারে কবুতর, মোরগ, নারকেল ও নগদ টাকা নজরানা দিচ্ছেন।

অন্যদিকে ট্রেনটি স্টেশনে পৌঁছানোর পর আঞ্জুমান-ই কাদেরীয়ার ভক্তরা বিভিন্নভাবে ট্রেনটি সাজাচ্ছেন। দর্শনার্থীদের নিরাপত্তা দিতে হিমশিম খাচ্ছেন আইন-শৃঙ্খলাবাহিনী। শহর জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, ১৯০২ সাল থেকে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ উদ্যোগে প্রতি বছর ১৫ ফেব্রুয়ারি রাজবাড়ী থেকে বিশেষ এই ট্রেনটি ছেড়ে যায়। এবার ২৪টি বগিতে ২৩২৩ জন যাত্রী নিয়ে ট্রেনটি রাত ১০টায় রাজবাড়ী রেলস্টেশন ছাড়বে। এরমধ্যে ১২২০ জন পুরুষ, ৯৩৩ জন নারী ও ১১০ জন শিশু রয়েছে। এবারের সফরে ট্রেনের টিম লিডার হিসেবে দায়িত্ব পালন করবেন রাজবাড়ী আঞ্জুমান-ই কাদেরীয়ার সভাপতি কাজী ইরাদত আলী।

এ সম্পর্কিত আরও খবর