সেন্টমার্টিনে ভাসমান অবস্থায় যুবকের মরদেহ উদ্ধার

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপেন্ডেন্ট, বার্তা২৪.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-09-01 07:24:37

বঙ্গোপসাগরের সেন্টমার্টিন এলাকার ছেড়াদ্বীপে ট্রলার ডুবির ঘটনায় ভাসমান অবস্থায় আরও একজনের মরদেহ উদ্ধার করেছেন কোস্টগার্ড। 

শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে সেন্টমার্টিনের দক্ষিণের এলাকা থেকে ভাসমান অবস্থায় মধ্য বয়সী এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মৃতদেহটি রোহিঙ্গা বলে ধারণা করা হচ্ছে।

এই বিষয়টি নিশ্চিত করেছেন সেন্টমাটিন কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট নাঈম।

তিনি জানান, ‘সেন্টমার্টিন কোস্টগার্ড স্টেশনের একটি টিম টহলরত অবস্থায় সেন্টমাটিন সাগর থেকে মধ্য বয়সী এক যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে সকালে ছেড়াদ্বীপ এলাকা থেকে এক নারীর মরদেহ উদ্ধার করা হয়। শুক্রবার সন্ধ্যায় একই এলাকা থেকে আরেক নারীর মৃতদেহ উদ্ধার করা হয়েছিল। 

প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি ভোরে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় ১৩৮ জন যাত্রী নিয়ে একটি ট্রলার সেন্টমার্টিনের দক্ষিণে পাথরের সঙ্গে ধাক্কা লেগে পানিতে ডুবে যায়। এ ঘটনায় ১৫ জনের মৃতদেহসহ ৭৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছিল। বাকিদের উদ্ধারে নিয়মিত অভিযান চালাচ্ছে কোস্টগার্ড। এই ঘটনায় এখন পর্যন্ত ১৮জনের মরদেহ উদ্ধার হয়েছে।

ট্রলার ডুবির ঘটনায় ১৯ জন দালালকে অভিযুক্ত করে থানায় একটি মামলা করেন কোস্টগার্ড। এই মামলায় এ পর্যন্ত ৯ জনকে আটক করা হয়েছে। অন্যান্য আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর