কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে নৌযান চলাচল শুরু

মাদারীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর | 2023-08-30 06:41:17

ঘন কুয়াশার কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে রাত ২টা থেকে ফেরিসহ সকল নৌ পরিবহন চলাচল বন্ধ থাকার পরে সকাল পৌনে দশটার দিকে নৌযান চলাচল শুরু হয়েছে। দীর্ঘক্ষণ নৌযান বন্ধ থাকার ফলে ঘাটে আটকে পড়ে প্রায় ২ শতাধিক যানবাহন। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রী ও যানবাহনের শ্রমিকেরা।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, শনিবার ( ১৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২ টার দিকে কুয়াশার মাত্রা বেড়ে গেলে নৌরুটের দিক নির্দেশনামূলক বাতি ঝাপসা হয়ে আসে। ফলে নৌরুটে দিকনির্ণয়ে ব্যর্থ হলে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

এদিকে রোববার (১৬ ফেব্রুয়ারি) ভোর থেকে কুয়াশার কারণে লঞ্চ ও স্পিডবোটসহ সকল নৌযান বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। তবে সকাল পৌনে দশটার দিকে কুয়াশা কিছুটা কমে গেলে সকল নৌযান চলাচল স্বাভাবিক হয়।

ঢাকা থেকে মাদারীপুরগামী যাত্রী নাজমুল হোসেন নাহিদ জানান, সকাল ৭টার দিকে ঘাটে এসে বসে আছি। জরুরি কাজে মাদারীপুরে যেতে হবে, কিন্তু লঞ্চ ছাড়ছে না।

বিআইডব্লিউটিএ’র কাঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক আবদুল হালীম বলেন, ঘন কুয়াশার কারণে রাত ২টার দিকে ফেরি চলাচল বন্ধ করা হয়েছিল। তবে এই মাত্র (সকাল পৌনে দশটা) কুয়াশা একটু কমে যাওয়ার কারণে ফেরিসহ সকল নৌযান চলাচল স্বাভাবিক হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর