গাইবান্ধা-৩ আসনে স্মৃতিকে মনোনয়ন দেওয়ায় আনন্দ মিছিল

গাইবান্ধা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-08-25 05:15:06

আগামী ২১ মার্চ গাইবান্ধা-৩ আসনে অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন। এই নির্বাচনে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করতে বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতিকে দলীয় মনোনয়নপত্র দিয়েছে হাইকমান্ড। আর এই মনোনয়নপত্র ঘিরে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে বইছে আনন্দের বন্যা। এ উপলক্ষে আনন্দ মিছিলসহ মিষ্টি বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন তারা।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাত থেকে রোববার (১৬ ফেব্রুয়ারি) পর্যন্ত সাদুল্লাপুর ও পলাশবাড়ী উপজেলার আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ করতে দেখা গেছে।

সাধারণ ভোটাররা জানিয়েছেন, দেশে বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় রয়েছেন। এলাকার উন্নয়নের ধারা চলমান রাখতে এই দলেরই এমপি দরকার। অন্যথায় থমকে যেতে পারে উন্নয়ন কার্যক্রম। তাই দলমত নির্বিশেষে নৌকা প্রতীক প্রার্থী উম্মে কুলসুম স্মৃতিকে ভোট দিয়ে নির্বাচিত করতে হবে।

গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা মাহাবুবুর রহমান বার্তা২৪.কম-কে জানান, গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনটির উপ-নির্বাচন বিষয়ে তফসিল ঘোষণা করা হয়েছে। এই তফসিল অনুযায়ী আগামী ১৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ সময়, ২৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই, ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি আপিল, আপিল নিষ্পত্তি ২৮ ফেব্রুয়ারি। ২৯ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহার। প্রতীক বরাদ্দ ১ মার্চ আর ভোটগ্রহণ হবে ২১ মার্চ।

গাইবান্ধা-৩ আসনে স্মৃতিকে মনোনয়নয় দেওয়ায় মিষ্টি বিতরণ

তিনি আরও জানান, সাদুল্লাপুর উপজেলার ১১ ইউনিয়ন পলাশবাড়ী উপজেলার একটি পৌরসভাসহ ৯ ইউনিয়নের ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

উল্লেখ্য, অনুষ্ঠিত হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ আসনে আওয়ামী লীগের নির্বাচিত সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার ২০১৯ সালের ২৭ ডিসেম্বর মারা যান। পরে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। যার ফলে ২১ মার্চ উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আসটিতে।

এ সম্পর্কিত আরও খবর