রিফাত হত্যাকাণ্ড: সাক্ষী দিলেন ম্যাজিস্ট্রেট ও ওসি

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা | 2023-08-30 07:34:05

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় ১০ আসামির বিরুদ্ধে সাক্ষী দিয়েছেন বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিরাজুল ইসলাম গাজী এবং সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবির মোহাম্মাদ হোসেন।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বরগুনা ও জেলা দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মাদ আছাদুজ্জামান মিয়ার এজলাসে সাক্ষ্যগ্রহণ হয়।

রিফাত শরীফ হত্যা মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু জানান, প্রথমে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিরাজুল ইসলাম গাজী সাক্ষ্য দিয়েছেন। আদালতের কাছে প্রাপ্তবয়স্ক ৮ আসামি হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন তিনি। এর আগে গতকাল ৫ আসামির জবানবন্দির সাক্ষী দেন। এরপর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবির মোহাম্মাদ হোসেন ১০ আসামির বিরুদ্ধে সাক্ষ্য দেন। এখন পর্যন্ত এ মামলায় ৭৪ জন আদালতে সাক্ষী দিয়েছেন।

সর্বশেষ ৭৫ নম্বর সাক্ষী মামলার তদন্ত কর্মকর্তা হুমায়ুন কবিরও আজ সাক্ষী দেওয়ার কথা ছিল আদালতে। তবে একদিনের সময় চাইলে তার সাক্ষীর জন্য আগামীকাল দিন ধার্য্য করেন আদালত।

এদিকে সাক্ষীদের হুমকি দেওয়ার অভিযোগে রাষ্ট্রপক্ষের করা রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন বাতিলের আবেদনের শুনানির জন্যও আগামীকাল দিন ধার্য্য করেন আদালত।

গত ২৬ জুন বরগুনার সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড সংগঠিত হয়। এরপর গত ১ সেপ্টেম্বর বিকেলে ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক এ দুই ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর