হার্ডবোর্ড নিক্ষেপ করে এসএসসি পরীক্ষার্থীকে আহত করলেন শিক্ষক

মাদারীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর | 2023-09-01 13:21:26

মাদারীপুরে এসএসসি এক পরীক্ষার্থীর মাথায় হার্ডবোর্ড নিক্ষেপ করে মারাত্মক জখম করলেন কেন্দ্রে দায়িত্বরত এক শিক্ষক।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১০টার দিকে মাদারীপুর সদর উপজেলার আছমত আলী খান পাবলিক স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থী ও কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তারা জানান, সকাল পৌনে ১০টার দিকে ওই কেন্দ্রে পরীক্ষা দিতে প্রবেশ করে ব্যবসায় শিক্ষা বিভাগের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিষয়ের শিক্ষার্থী রাকিবুল মৃধাসহ অন্যরা। এ সময় রাকিবুল মৃধা উত্তরপত্র সম্পূর্ণ করছিলেন না অভিযোগে ওই কক্ষের পরিদর্শক আবুল হোসেন তার ওপর ক্ষেপে যান। এক পর্যায়ে একটি হার্ডবোর্ড তার দিকে ছুড়ে মারেন। হার্ডবোর্ডের আঘাতে ওই শিক্ষার্থীর মাথা কেটে রক্ত ঝরতে থাকে। পরে অন্য শিক্ষকরা দ্রুত এগিয়ে এসে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করেন। এতে প্রায় আধাঘণ্টা পরে ওই শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

আহত শিক্ষার্থী মাদারীপুর পৌর শহরের ইউনাইটেড ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। সে সদর উপজেলার রাস্তি ইউনিয়নের পূর্ব রাস্তি গ্রামের জব্বার মৃধার ছেলে।

অভিযুক্ত শিক্ষক আবুল হোসেন হলেন আছমত আলী খান পাবলিক স্কুল অ্যান্ড কলেজের খণ্ডকালীন ইংরেজি শিক্ষক।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক আবুল হোসেন বলেন, ‘ওই ছাত্রকে বার বার বলার পরেও উত্তরপত্রের ঘরগুলো পূরণ করছিল না। পরে রাগ করে একটি হার্ডবোর্ড ছুড়ে মারলে তার মাথার কিছুটা অংশ কেটে যায়। এ ঘটনার জন্য আমি দুঃখ প্রকাশ করছি।’

এ বিষয়ে কেন্দ্র সচিব মো. হুমায়ন কবির বলেন, ‘আমি তাৎক্ষণিকভাবে ওই শিক্ষককে সকল প্রকার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছি।’

এ সম্পর্কিত আরও খবর