রাঙামাটিতে জাতীয় নাট্যোৎসব শুরু

রাঙামাটি, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2023-08-30 07:03:57

গ্রুপ থিয়েটার ফেডারেশনের উদ্যোগে পার্বত্য জেলা রাঙামাটিতে উৎসবমুখর পরিবেশে ৩ দিনব্যাপী জাতীয় নাট্যোৎসব শুরু হয়েছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে এই নাট্যোৎসবের উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও শিল্পকলা একাডেমির আহ্বায়ক মনোয়ারা আক্তার জাহানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন- জেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতি প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, গ্রুপ থিয়েটার ফেডারেশনের সদস্য শহীদুল করিম মিন্টু, রাঙামাটির বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তি কবি সাহিত্যিক জানে আলম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকার নাট্যকর্মীদের সকল দাবির প্রতি আন্তরিক। সরকার সাংস্কৃতিক কর্মকাণ্ডকে বিশ্বমানের ও সময় উপযোগী করে তোলার প্রয়াসে সারাদেশে উপজেলা পর্যায় পর্যন্ত শিল্পকলা একাডেমির বিস্তার ঘটিয়েছেন। এটি প্রান্তিক মানুষের কাছে সংস্কৃতিকে পৌঁছে দেয়ার এক মহান প্রয়াস।

উদ্বোধনী দিনে চট্টগ্রামের ভিশন প্যান্টামাইন গ্রুপ থিয়েটার সংগঠন মুকাভিনয় ও চট্টগ্রামের সমীকরণ থিয়েটার মঞ্চায়ন করে ‘এই কি স্বাধীনতা’ নামে একটি নাটক। আগামী ১৮ ফেব্রুয়ারি কুমিল্লার ভিক্টোরিয়া কলেজ থিয়েটার মঞ্চায়ন করবে ‘যখন বৃত্তের বাইরে’ এবং ১৯ ফেব্রুয়ারি রাঙামাটি জুমফুল থিয়েটার ‘উমাচরণ’ মঞ্চায়নের মধ্য দিয়ে শেষ হবে ৩ দিনব্যাপী জাতীয় নাট্যোৎসব। এর আগে জেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় নৃত্যানুষ্ঠান।

এ সম্পর্কিত আরও খবর