ব্রাহ্মণবাড়িয়ায় নদী দখল প্রতিরোধে মতবিনিময় সভা

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-25 16:46:44

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সুধীজনদের সঙ্গে নদী দূষণ ও নদী দখল প্রতিরোধে বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকালে উপজেলা প্রশাসনের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. খলিলুর রহমান। এসময় উপজেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলার ভৈরব পৌরসভার মেয়র ফখরুল আলম আক্কাস, আশুগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. হানিফ মুন্সি, আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার, ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা, আশুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, আশুগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফিরোজা পারভিন প্রমুখ।

মতবিনিময় সভায় উন্মুক্ত আলোচনায় বক্তারা মেঘনা নদীর পানি সবধরনের বর্জ্যমুক্ত নিরাপদ ও বিশুদ্ধ রাখার বিষয়ে একমত পোষণ করেন। পাশাপাশি নদী তীরবর্তী বাসা বাড়ির ময়লা আবর্জনা নদীতে না ফেলে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলার জন্য সচেতনতা বাড়ানোর উপর জোর দেন।

এছাড়াও আশুগঞ্জ উপজেলায় দ্রুত একটি ডাম্পিং স্টেশন স্থাপন করার বিষয়ে সকলেই একাত্মতা পোষণ করেন।

এ সম্পর্কিত আরও খবর