কুষ্টিয়ায় গৃহবধূ ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-23 21:29:18

কুষ্টিয়ায় গৃহবধূ ধর্ষণ মামলায় বিপ্লব দাস নামের এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুন্সী মো. মশিউর রহমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত বিপ্লব দাস কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার কারিগর পাড়া এলাকার মনোরঞ্জন দাসের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৯ সালের ২১মে রাত ১১টার দিকে ভেড়ামারা উপজেলার কারিগর পাড়ার মনোরঞ্জন দাসের ছেলে বিপ্লব দাস প্রতিবেশী কুমারের বাড়িতে প্রবেশ করে তার স্ত্রীকে ধর্ষণ করে। লোক লজ্জার ভয়ে প্রথমে ওই গৃহবধূ কাউকে কিছু বলেনি। পরবর্তীতে ওই বছরের ৭ জুন পুনরায় তাকে ধর্ষণ করার চেষ্টা করলে এলাকাবাসী টের পেয়ে বিপ্লবকে আটক করে পুলিশে সোপর্দ করে। এ ঘটনার পরের দিন গৃহবধূর স্বামী কুমার বাদী হয়ে ভেড়ামারা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(১) ধারায় একটি মামলা দায়ের করে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাড. আব্দুল হালিম জানান, মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত আসামি বিপ্লব দাসকে যাবজ্জীবন কারাদণ্ড ও একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার পর আসামিকে জেল হাজতে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর