বগুড়ায় বেইলি সেতু ভেঙে ট্রাক খালে

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-30 17:22:12

বগুড়ার শেরপুর-ধুনট সড়কে পাথর বোঝাই ট্রাকের ভারে বেইলি সেতু ভেঙে ট্রাক খালে পড়ে গেছে। এতে করে জেলা শহরের সঙ্গে ধুনটের যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় দুর্ভোগে পড়েছেন হাজারো যাত্রী।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, কয়েক বছর আগে বন্যায় মাঠপাড়া এলাকায় সড়ক ভেঙে বিশাল খাদের সৃষ্টি হয়। পরে সেখানে সড়ক ও জনপথ বিভাগ বেইলি সেতু তৈরি করে দেয়। অতিরিক্ত মাল বোঝাই ট্রাক চলাচল করায় সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠে। এ কারণে সেতুর উপর দিয়ে ৫ টনের অধিক মাল নিয়ে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করে সাইনবোর্ড ঝুলিয়ে দেয় সড়ক ও জনপথ বিভাগ। এ নিষেধাজ্ঞা অমান্য করে প্রতিনিয়ত পাথর বোঝাই ট্রাক সেতুর উপর দিয়ে চলাচল করে আসছিল। মঙ্গলবার দুপুরে ৫০ টন পাথর নিয়ে একটি ট্রাক ধুনটের গোসাইবাড়ি যাচ্ছিল। ট্রাকটি মাঠপাড়া খালে বেইলি সেতুতে উঠলে সেতু ভেঙে গভীর খাদে ডুবে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ট্রাকের চালক ও হেলপারকে উদ্ধার করে। এরপর থেকে ওই সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

বগুড়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান বার্তা২৪.কম-কে বলেন, যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করতে এক সপ্তাহের বেশি সময় লাগবে। কয়েকদিন বিকল্প পথ হিসেবে গাবতলী উপজেলার বাগবাড়ি হয়ে ধুনট উপজেলায় যাতায়াত করতে হবে। তিনি বলেন, বেইলি সেতু ভেঙে পড়ার কারণে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণের দাবিতে ট্রাকের মালিক ও চালকের বিরুদ্ধে মামলা করা হবে।

এ সম্পর্কিত আরও খবর