'জ্ঞান অর্জন করতে বেশি করে বই পড়তে হবে'

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-25 21:09:53

জ্ঞান অর্জন করতে হলে বেশি করে বই পড়তে হবে বলে জানিয়েছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকালে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরের শহীদ মিনার প্রাঙ্গণে তিন দিনব্যাপী বইমেলার উদ্বোধনকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমাদের বাঙালীর মূল চেতনা হলো একুশে ফেব্রুয়ারি। স্বাধীনতার আলোকবর্তিকা হিসেবে কাজ করেছে এই একুশে ফেব্রুয়ারি।

তিনি আরও বলেন, উন্নত জীবনের অধিকারী এবং ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে বই পড়ার উপর গুরুত্বও দিতে হবে। কারণ বই পড়ার মধ্যে দিয়ে নিজেদের বর্তমান ও ভবিষ্যৎ জীবন সুন্দর হয়। আলোকিত হয়। তাই বেশি করে বই পড়ার অভ্যাস তৈরি করতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

এসময় কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লুৎফুন নাহার. অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা এনডিসি মুসাব্বিরুল ইসলাম বক্তব্য রাখেন।

পরে লেখক ও কবি কনক চৌধুরীর 'রহস্যময় একজন' বইয়ের মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। এর আগে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে এই বইমেলার উদ্বোধন করা হয়। পরে জেলা প্রশাসক বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কুষ্টিয়া জেলা প্রশাসন এই বইমেলার আয়োজন করেছে। বইমেলায় বিভিন্ন সংগঠন ও লাইব্রেরি প্রতিষ্ঠানের ৩০টি স্টল বসেছে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে।

এ সম্পর্কিত আরও খবর