চীন ফেরত ইমরান করোনায় আক্রান্ত হয়নি: স্বাস্থ্য বিভাগ

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা | 2023-08-30 07:34:01

বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে থাকা চীন ফেরত ইমরান করোনাভাইরাসে আক্রান্ত হয়নি বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বরগুনা সিভিল সার্জন ডা. মো: হুমায়ূন শাহীন খান নিশ্চিত করে বলেন করোনাভাইরাস সন্দেহে হাসপাতালে পর্যবেক্ষণে থাকা চীন ফেরত শিক্ষার্থীর শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি বলে জানিয়েছে ঢাকা রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

এর আগে গত সোমবার (১৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে পটুয়াখালী জেনারেল হাসপাতাল থেকে আসা মেডিকেল অ্যাসিস্ট্যান্টের ৩ সদস্যের একটি দল নমুনা সংগ্রহ করে। পরে ঢাকা রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পাঠানো হয়।

বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে বৃত্তি পেয়ে তিন মাস আগে পড়াশোনার জন্য চীন গিয়েছিল ইমরান। তিনি শানডং প্রদেশের রিজাউ শানডং ইউনিভার্সিটিতে পড়ছিলেন। এর পর চীনে করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়লে সে শহর থেকে ৩৬ ঘণ্টা ট্রেন ভ্রমণ করে আসেন এয়ারপোর্টে। এরপর ইমরানকে শনিবার (১৫ ফেব্রুয়ারি) চীনের গুরাংজু এয়ারপোর্ট ইমিগ্রেশন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছিল। সেই ছাড়পত্র দেখিয়ে তিনি রোববার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা এয়ারপোর্ট থেকে বাড়িতে আসেন। এরপর তার জ্বর আসে হালকা। পরে বরগুনা থানা পুলিশের সহযোগিতায় তাকে বরগুনা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ সম্পর্কিত আরও খবর