হ্নীলায় পাহাড়ের মাটি পাচারকালে ছয় ডাম্পার জব্দ

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-08-22 08:58:25

কক্সবাজারের টেকনাফের হ্নীলায় পাহাড় কেটে মাটি পাচারকালে ৬টি ডাম্পার জব্দ করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) ভোররাতে হ্নীলা ইউনিয়নের সিকদার পাড়ার পাহাড়ি এলাকায় অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন টেকনাফ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুহা. আবুল মনসুর ও রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমদ। এ অভিযানে টেকনাফ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সাব্বির আহম্মদসহ পুলিশের একটি টিম দায়িত্ব পালন করে।

পাহাড় কেটে মাটি ডাম্পারে করে পাচার করা হয়/ ছবি: বার্তা২৪.কম

এ প্রসঙ্গে জানতে চাইলে টেকনাফ বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমদ বলেন, হ্নীলার পাহাড়ি এলাকায় কিছু অসাধু ব্যক্তি পাহাড় কেটে ডাম্পারে করে নিয়ে যাচ্ছে, এমন খবরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় একটি দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় অসাধু ব্যক্তিরা ডাম্পারগুলো রেখে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে ৬টি ডাম্পারসহ পাহাড় কাটার সরঞ্জাম জব্দ করা হয়।

তিনি আরও বলেন, পাহাড় কাটার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে। সরকারি জমি দখলদার ও পাহাড় খেকোদের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে। অপরাধী যত প্রভাবশালীই হোক না কেন, কেউ ছাড় পাবে না। আইন সবার জন্য সমানভাবে প্রয়োগ করা হবে। বন রক্ষায় যা যা করণীয়, সে সব কাজ চালিয়ে যাওয়া হবে।

টেকনাফ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল মনসুর বলেন, পাহাড় কাটার দায়ে ৬টি ডাম্পার জব্দ করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে। পরিবেশ রক্ষায় পাহাড় কাটা বন্ধে সব পদক্ষেপ নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর