মোটরসাইকেল চুরির দায়ে পুলিশ কনস্টেবল জেলহাজতে

কুড়িগ্রাম, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম | 2023-08-30 06:50:34

কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এক কর্মচারীর মোটরসাইকেল চুরির অপরাধে তারিকুল ইসলাম (২৪) নামে এক পুলিশ কনস্টেবলকে আটক করা হয়েছে। কোর্ট চত্বরে নিরাপত্তার দায়িত্বে থাকা অবস্থায় তারিকুল চুরির ঘটনাটি ঘটায়।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) তাকে আটক করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকালে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজার রহমান জানান, পুলিশ সুপারের নির্দেশে ঘটনার পর পরই অভিযান চালিয়ে মোটরসাইকেলটি উদ্ধার করে বাদীর জিম্মায় দেওয়া হয়েছে এবং অভিযুক্ত তারিকুল ইসলামের বিরুদ্ধে মামলা রেকর্ড করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। মামলা নং-৫১/১৮-০২-২০২০।

অভিযোগ সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রোসেস সার্ভার পদের কর্মচারী আল আমিন আহমেদ তাড়াহুড়ো করে মোটরসাইকেলের মধ্যে চাবি রেখে বায়োমেট্রিক হাজিরা দিতে যান। তাৎক্ষণিক ফিরে এসে তার মোটরসাইকেলটি সেখানে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন। পরে সিসি ক্যামেরায় দেখা যায় কোর্ট চত্বরের দায়িত্বে থাকা কনস্টেবল তারিকুল ইসলাম মোটরসাইকেলটি চালু করে সটকে পড়েছেন। বিষয়টি তাৎক্ষণিকভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসনকে জানানো হয়। পরে বিকেলেই আল আমিন আহমেদ বাদী হয়ে কুড়িগ্রাম সদর থানায় মামলা দায়ের করেন।

আটককৃত পুলিশ কনস্টেবল তারিকুল ইসলাম রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার তরফবাহাদ্দি গ্রামের ইলিয়াস মিয়ার ছেলে।

কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এস.এম আব্রাহাম লিংকন জানান, কোর্ট চত্বরে নিরাপত্তার দায়িত্বে থাকা অবস্থায় এমন ঘটনা দুঃখজনক। পুলিশ সুপার দ্রুত ব্যবস্থা নেওয়ায় মর্যাদা রক্ষা পেয়েছে। তাকে সাধুবাদ জানাই।

এ সম্পর্কিত আরও খবর