ফেনীর শর্শদীতে বঙ্গবন্ধুর নামে সড়ক

ফেনী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী | 2023-08-30 07:27:43

মুজিব বর্ষে ফেনী সদরের শর্শদী ইউনিয়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে সড়ক নির্মাণ করা হচ্ছে। বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানিয়ে এ সড়ক নির্মাণ করা হচ্ছে বলে জানিয়েছেন শর্শদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জানে আলম।

এ বিষয়ে শর্শদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানান, রাস্তাটির দৈর্ঘ্য দেড় কিলোমিটার। এটি ইউনিয়নের রাস্তারখিল হতে শুরু হয়ে নোয়াবাদ হয়ে স্টার লাইন ফিলিং স্টেশনের সামনে দিয়ে গিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মিলিত হবে। তিনি জানান, ইউনিয়ন পরিষদের অর্থায়নে এ সড়কের কাজ শুরু করা হয়েছে।

সড়কের নামকরণের বিষয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তার প্রতি সম্মান ও শ্রদ্ধা জানানোর লক্ষ্যে এ সড়কটির নাম ‘বঙ্গবন্ধু সড়ক’ নামকরণের প্রস্তাব করা হয়েছে। স্থানীয় এলাকাবাসী এ ব্যাপারে তাদের সমর্থন দিয়েছে।

জানে আলম জানান, ইউনিয়নের ৭নং ওয়ার্ডের রাস্তাখিল, নোয়াবাদ গ্রামের মানুষ দীর্ঘদিন ধরে যাতায়াত সমস্যায় ভুগছিলো। মানুষজন অসুস্থ হলে হাসপাতাল ও ডাক্তারের কাছে যেতে দীর্ঘপথ ঘুরে তাদের শহরে যেতে হত। এছাড়া ফেনী জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত এসব গ্রামের শিক্ষার্থীদের যাতায়াতের সমস্যা ছিল। এসব সমস্যা সমাধানে এ সড়কটির নির্মাণের উদ্যোগ নিয়েছে ইউনিয়ন পরিষদ।

চেয়ারম্যান বলেন, আমি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে এলাকাবাসী নতুন রাস্তার জন্য বিভিন্ন সময় দাবি জানিয়ে আসছিল। তাদের দাবির প্রেক্ষিতে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী ভাইয়ের সার্বিক সহযোগিতায় সড়কটি নির্মাণ করা হচ্ছে।

সরেজমিনে রাস্তাটি ঘুরে দেখা যায়, ইতিমধ্যে মাটি ভরাটের মাধ্যমে দেড় কিলোমিটার সড়ক দৃশ্যমান হয়েছে। সড়কটি নির্মাণে এলাকাবাসীও স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছেন। তারা নিজেদের জমির মাটি কেটে রাস্তার ভরাট করার জন্য সহযোগিতা করছেন। রাস্তার মাটি বসলে সম্পূর্ণ সড়কটি পাকা করা হবে বলে জানালেন ইউপি চেয়ারম্যান।

ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য মিল্লাতুর রহমান মিলন জানান, যাতায়াত অসুবিধার কারণে রাস্তারখিল ও নোয়াবাদ গ্রামের মানুষের দীর্ঘদিন ধরে ভোগান্তিতে ছিল। আমরা দীর্ঘদিন ধরে একটি নতুন সড়ক নির্মাণের চেষ্টা চালিয়ে আসছিলাম। অবশেষে এলাকাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা বাস্তবায়িত হতে যাচ্ছে। ইউনিয়নের হতদরিদ্র তহবিল থেকে ইতিমধ্যে দেড় কিলোমিটার সড়কের কাজ দৃশ্যমান হতে শুরু করেছে।

এ সম্পর্কিত আরও খবর